অবসর নয়, আর্মিতে যোগ দিতে দল ছাড়লেন ধোনি

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে মহেন্দ্র সিং ধোনি থাকবেন না- এমন খবর চাউর হওয়ার পড়েই গুঞ্জন ছড়িয়ে পড়ে যে হয়তো আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না ভারতের এ সাবেক অধিনায়ক। অনেকেই ভেবেছিলেন অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেবেন ধোনি।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পরিষ্কার জানিয়ে দিয়েছে এখনই অবসর নিচ্ছেন না ধোনি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে না থাকার খবরটি পুরোপুরি সত্যি। কারণ আর্মি প্যারা রেজিমেন্ট ট্রেনিংয়ে অংশ নিতে আগামী দুই মাসের ছুটি চেয়ে নিয়েছেন ধোনি।

ভারতের টেরিটরিয়াল আর্মির প্যারাসুট রেজিমেন্টে সম্মানসূচক লেফটেন্যান্ট কর্ণেল পদ রয়েছে ধোনির। এবারের বিশ্বকাপ শুরুর আগেই তিনি কথা দিয়েছেন এ রেজিমেন্টের ট্রেনিংয়ে অংশ নেবেন। তাই জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হবে না তার।

রোববার ক্যারিবীয় সফরের স্কোয়াড ঘোষণা করবে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন বিসিসিআই নির্বাচক প্যানেল। তার আগেরদিনই ধোনি বিষয়ক ধোঁয়াশা দূর করেছে বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা।

যিনি প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে বলেছেন, ‘আমরা ধোনির ব্যাপারে বিষয়টা পরিষ্কার করে জানাতে চাই। সে এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছে না। আপাতত প্যারামিলিটারি রেজিমেন্টে নিজের দায়িত্ব পালনের জন্য সে দুই মাসের ছুটি চেয়ে নিয়েছে। আমরা তার এ সিদ্ধান্ত নির্বাচক প্যানেলেও জানিয়েছি। তারাও বিষয়টি মাথায় রেখেই দল ঘোষণা করবেন।’

আগামী ৩ আগস্ট তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে বিরাট কোহলিদের ক্যারিবীয় সফর। পরে ৩০ আগস্ট পর্যন্ত ৩টি ওয়ানডে ও ২টি টেস্টে স্বাগতিকদের বিপক্ষে লড়বে ভারত।’

এসএইচ-১৩/২০/১৯ (স্পোর্টস ডেস্ক)