নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের গ্রুপ ম্যাচে শনিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। এই ম্যাচ দিয়ে চট্টগ্রামের সাগরিকার পর্ব শেষ হবে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

দুই দলের জন্য ম্যাচটি নিয়মরক্ষার। এর আগে দুইবারের দেখায় আফগানিস্তানকে হারাতে পারেনি বাংলাদেশ। এই ম্যাচে তাদেরকে হারিয়ে আত্নবিশ্বাস নিয়ে ফাইনালে উঠবে টাইগাররা।

শনিবার বাংলাদেশের একাদশে আসতে পারে পরিবর্তন। আগের ম্যাচে অভিষেক হওয়া আমিনুল ইসলাম বিপ্লব এই ম্যাচে খেলতে পারবেন না। কারণ অভিষেক ম্যাচে আলো ছড়িয়ে হাতে চোট পেয়ে তিনটি সেলাই দিতে হয়েছে। যেই কারণে তাকে এই ম্যাচে বিশ্রামে রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

আমিনুলের পরিবর্তে দলে আসতে পারেন নাঈম শেখ। অথবা রুবেল হোসেনকেও নিতে পারেন টি-টোয়েন্টির দলপতি সাকিব আল হাসান।

অন্যদিকে প্রথম দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছিলো আফগানিস্তান। ফুরফুরে মেজাজ নিয়ে শুক্রবার জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছিলো তারা। কিন্তু সেই ম্যাচে ৭ উইকেটে হেরেছে রশিদ খানরা। আজ বাংলাদেশকে হারিয়ে ফাইনালে যেতে চাইবে আফগানরা। প্রথম ম্যাচে একাদশে কোনো পরিবর্তন না আসলেও তৃতীয় ম্যাচে একাদশে পরিবতর্ন নিয়ে খেলতে নেমেছিলো রশিদ খান। আজ হয়তো একই একাদশ নিয়েই মাঠে নামবে তারা।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও নাঈম শেখ।

আফগানিস্তান দল : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, দাওলাত জাদরান, গুলবাদিন নাইব, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, ফজল নিয়াজাই, নাজিবুল্লাহ জাদরান ও রহমনউল্লাহ গুরবাজ।

প্রসঙ্গ, আগামী ২৪ তারিখ ‘হোম অব ক্রিকেট’ ঢাকা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে।

এসএইচ-০৩/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)