ড্রেসিংরুমের দেয়ালে ঘুষি মেরে ইনজুরিতে মার্শ!

বোলারের হাতে ক্যাচ তুলে দিয়ে হনহন করে হাঁটা দিলেন মিচেল মার্শ। কিন্তু মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ঢুকেই অদ্ভুত এক কাণ্ড করলেন। ড্রেসিংরুমের দেয়ালে সজোরে ঘুষি মেরে বসলেন এই অজি অলরাউন্ডার। ওই এক ঘুষিতেই ইনজুরি।

ঘটনাটা শেফিল্ড শিল্ড ম্যাচের। তাসমানিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিনে দারুণ খেলছিলেন মার্শ। কিন্তু ব্যক্তিগত ৫৩ রানের মাথায় পেসার জ্যাকসন বার্ডের বলে স্ট্রেইট ড্রাইভ খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি। বোলার নিজেই ক্যাচ ধরেন। আউট হয়ে নিজের প্রতি বিরক্তি প্রকাশ করতে করতে মাঠে ছাড়েন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

ড্রেসিংরুমে পৌঁছে কিছুতেই নিজের দারুণ ইনিংসের অমন সমাপ্তি মানতে পারছিলেন না মার্শ। নিজের ওপর রাগ দমাতে না পেরে ঘুষি মেরে বসেন ড্রেসিংরুমের শক্ত দেয়ালে। আর তাতে ডান হাতে আঘাত পেয়েছেন তিনি। তবে চোটের গভীরতা ঠিক কতটা তা এখনও জানা যায়নি। পরীক্ষানিরীক্ষার পর বাকিটা জানা যাবে।

ইনজুরি আক্রান্ত হওয়ার আগে দারুণ খেলছিলেন মার্শ। প্রথম ইনিংসে ৪১ রান করার পাশাপাশি বল হাতে ২ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে আউট হওয়ার আগে ৮৫ বলে ৫৩ রান করেছিলেন। তবে ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে।

আগামী শুক্রবার নিজেদের পরবর্তী ম্যাচে ভিক্টোরিয়ার বিপক্ষে মাঠে নামবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। এই মাচে মার্শের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ঘুষি মেরে ইনজুরিতে আক্রান্ত হওয়া অবশ্য এবারই প্রথম নয়। এর আগে ২০১৪ সালে বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ডাক মারার পর ড্রেসিংরুমের লকারে ঘুষি মেরে নিজের হাত ভেঙে ফেলেছিলেন বেন স্টোকস। পরে এজন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করেছিলেন এই ইংলিশ অলরাউন্ডার।

এসএইচ-১৬/১৩/১৯ (স্পোর্টস ডেস্ক)