পাকিস্তান সফরে যেতে নারাজ ডমিঙ্গো-ভেট্টোরিরা

এফটিপি অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু নিরাপত্তা ইস্যুতে দেশটিতে যাওয়া নিয়ে দাঁড়িয়েছে শঙ্কা।

তবে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাকিস্তানে গিয়ে সবুজ সংকেত দিয়ে কিছুটা শঙ্কামুক্ত করলেও সেখানে যেতে রাজি না টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও স্পিন কোচ ড্যানিয়েন ভেট্টোরিসহ বাকিরা।

বিসিবি’র একটি সূত্রের বরাত দিয়ে ক্রিকেট বিষয়ক একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ২ টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে শুধু বাংলাদেশ দলের কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন ছাড়া আর কারও আগ্রহ নেই। তবে এখনও আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে আলোচনা করেননি কেউই।

পাকিস্তান সফরে না যাওয়ার ইচ্ছের কথা এরই মধ্যে বিসিবিকে জানিয়ে দিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, নতুন যুক্ত হওয়া ফিজিও জুলিয়ান কালেফাতো এবং স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। সফরে যাবেন না বলে আগেই নিশ্চিত করেছেন দলের ভারতীয় কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর।

এদিকে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গ্রিন সিগনাল পাওয়ার পর চলতি মাসে নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৬ দলকে পাকিস্তান সফরে পাঠিয়েছে বিসিবি। তবে ওই সফরেও নারী দলের হেড কোচ আঞ্জু জেইন এবং তার দুই স্বদেশী কোচিং স্টাফ যাননি। ফলে কোচের দায়িত্ব দেওয়া হয় স্থানীয় কোচ দিপু রায়ের কাঁধে।

বাংলাদেশের পাকিস্তান সফর নির্ভর করছে নিরাপত্তা বিশেষজ্ঞদের মতামতের ওপর।

এসএইচ-১০/২৫/১৯ (স্পোর্টস ডেস্ক)