বার্সার সব ট্রফির বিনিময়ে বিশ্বকাপ জিততে চান না মেসি

কাতালান ক্লাব বার্সেলোচনার হয়ে প্রায় সব ট্রফিই জিতেছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ক্লাবের হয়ে ট্রফি জিতলেও আর্জেন্টিনার হয়ে কোনো অর্জন নেই তার। অনেকবার শিরোপা জেতার কাছে গিয়েও ব্যর্থ হয়ে ফিরতে হয়েছে তাকে।

ক্লাবের হয়ে জেতা সব ট্রফির বিনিময়ে হলেও কী দেশকে বিশ্বকাপ জেতানোর ইচ্ছা আছে মেসির? এমন প্রশ্নে গ্রহের অন্যতম সেরা ফুটবলার জানিয়েছেন, না। দেশকে বিশ্বকাপে এনে দিতে চান ঠিকই। কিন্তু তা বার্সেলোনার হয়ে জেতা ট্রফিগুলোর বিনিময়ে নয়।

বার্সেলোনার হয়ে যতোটা সফল, আর্জেন্টিনার হয়ে ঠিক ততোটাই ব্যর্থ মেসি। আলোকিত ক্যারিয়ারে স্পেনের ক্লাবটির হয়ে দশবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়নস লিগের শিরোপাসহ ৩৪টি শিরোপা জিতেছেন তিনি! কিন্তু আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত কিছুই জিততে পারেননি ৩২ বছর বয়সী এই ফুটবলার।

তিনবার কোপা আমেরিকার ফাইনালে গিয়েও হতাশ হতে হয়েছে মেসিকে। ২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে গিয়ে জার্মানির কাছে হারতে হয় তাদের।

ক্লাবের হয়ে জেতা শিরোপাগুলোর বিনিময়ে হলেও আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে চান কি-না, এমন এক প্রশ্নের জবাবে টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেন, ‘আমি বিশ্ব চ্যাম্পিয়ন হতে চাইতাম। কিন্তু তা হতে আমি নিজের ক্যারিয়ারের কোনো কিছুই পাল্টাতে চাই না।

আমি যা পেয়েছি এসব সৃষ্টিকর্তাই আমাকে দিয়েছেন। যেসব কিছু পাওয়ার অভিজ্ঞতা আমার হয়েছে আমি তা কল্পনাও করতে পারতাম না। এসব ছিল কল্পনারও বাইরে।’

এসএইচ-০৮/২৬/১৯ (স্পোর্টস ডেস্ক)