পাকিস্তান ক্রিকেটে বিতর্ক পিছু ছাড়ছে না

পাকিস্তান ক্রিকেটে ফের বিতর্ক। নতুন কোচ এবং অধিনায়ক বদলেও সমস্যার সমাধান হচ্ছে না। রবিবার অন্য একটি তথ্য সামনে উঠে এসেছে। জানা গেছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে দুই সিনিয়র ক্রিকেটার মোহম্মদ হাফিজ এবং শোয়েব মালিককে চেয়েছিলেন অধিনায়ক বাবর আজম। কিন্তু তার সেই দাবি নাকচ করে দিয়েছেন পাকিস্তান বোর্ডের কিছু কর্মকর্তা।

কোচের পাশাপাশি মিসবাহ উল হল মুখ্য নির্বাচক। দল নির্বাচনের আগে বাবরের সঙ্গে বসে দীর্ঘ আলোচনাও করেছিলেন তিনি। হাফিজ এবং মালিককে নেওয়ার ব্যাপারে দু’‌জনেই রাজি হয়ে যান।

কিন্তু পাকিস্তানি বোর্ডের কিছু কর্মকর্তা তীব্র বিরোধিতা করেন। তারা জানান, দলে তারুণ্য আনার যে ভাবনা তাদের রয়েছে তা এই সিদ্ধান্তের সঙ্গে যায়না। শেষপর্যন্ত কোচ ও অধিনায়ক হাল ছেড়ে দেন।

এখানেই প্রশ্ন উঠেছে যে, দল নির্বাচনে আদৌ কতটা স্বাধীনতা পান মিসবা এবং বাবর। পুরো ব্যাপারটাই কি তাহলে কিছু বোর্ড কর্মকর্তার ওপরে নির্ভরশীল?‌ রোববার বাবরকে এ নিয়ে প্রশ্ন করা হলে তার উত্তর, ‘‌নির্বাচনের সময় নিজের মত দিয়েছিলাম। সিনিয়রদের চেয়েছিলাম, কিন্তু শেষ সিদ্ধান্ত নির্বাচকদের।’‌

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবর বলেছিলেন, তিনি বিরাট কোহলি এবং জো রুটকে টপকে যেতে চান। পাকিস্তান ক্রিকেটের টুইটারে সেটা পোস্ট করা হলেও বাবরের ওই মন্তব্যের অংশটি বাদ দেওয়া হয়েছে।

এসএইচ-০৯/২৮/১৯ (স্পোর্টস ডেস্ক)