ইডেন গার্ডেনে শেখ হাসিনাকে স্মারক উপহার দেবেন সৌরভ

আগামী ২২ নভেম্বর কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত। এবারই প্রথম এই মাঠে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

এ ম্যাচ ঘিরে নানা আয়োজন হাতে নিয়েছেন ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক ও বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী। সেখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বল-আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা করেছে পশ্চিম বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি)।

ইডেন টেস্টকে আকর্ষণীয় করে তুলতে সাবেক ভারতীয় টেস্ট অধিনায়কদেরও আমন্ত্রণ জানাচ্ছে সিএবি। ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথম দুদিন দেখা যেতে পারে ভারতের সমস্ত টেস্ট অধিনায়ককে। সিএবির পরিকল্পনা, প্রথম দিন জাতীয় সঙ্গীতের সময় দুদলের ক্রিকেটারদের সঙ্গে সাবেক অধিনায়কেরাও যোগ দেবেন।

টেস্টের তৃতীয় দিন ‘সাপার ব্রেক’-এ আয়োজন করা হয়েছে বিশেষ ‘টক শো’র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ সালের সেই ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতিচারণা করবেন সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিং, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে।

এখানেই শেষ নয়। ইডেনে গোলাপি বলের অনুশীলনও সরাসরি সম্প্রচার হতে পারে। এমনকি সমর্থকদের জন্য খুলে দেওয়া হবে ‘বি’ ও ‘এল’ ব্লক। বিনামূল্যে বিরাট কোহালিদের ঐতিহাসিক টেস্টের প্রস্তুতি দেখার সুযোগ পাবেন সমর্থকেরা। এইচআইভি ও ক্যানসারে আক্রান্ত শিশুদের নিয়ে ক্রিকেট ম্যাচ আয়োজন করা হবে প্রত্যেক দিন সাপার ব্রেকে। শিশুদের সঙ্গে ধারাভাষ্যকারেরাও খেলায় যোগ দেবেন।

এসএইচ-১১/০৩/১৯ (স্পোর্টস ডেস্ক)