ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করলেন শেখ হাসিনা ও মমতা

কলকাতার ইডেন গার্ডেনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার গোলাপি বলের দিবা-রাত্রির ঐতিহাসিক টেস্ট ম্যাচ উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ১টা ২৫ মিনিটে শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ঘোষণা করেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন মমতা।

এর আগে বেলা ১১টার দিকে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিসিআই) সৌরভ গাঙ্গুলি।

সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটির প্রথম সেশন স্টেডিয়ামে বসে উপভোগের পর হোটেলে ফিরে যাবেন প্রধানমন্ত্রী। প্রথম দিনের খেলা শেষে সন্ধ্যায় আবারও ইডেনের মাঠে ফিরে আসবেন। সেখানে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের পর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেবেন শেখ হাসিনা।

কলকাতায় একদিনের সংক্ষিপ্ত সফর শেষ করে শুক্রবারই রাত সাড়ে ১০টায় নেতাজী সুভাস চন্দ্র বোস বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে দেশের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

এসএইচ-১১/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)