ম্যারাডোনার ঠাঁই হচ্ছে স্পেনে

সম্প্রতি আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া লা প্লাতার কোচের পদ থেকে বরখাস্ত হন বিশ্বকাপ জয়ী ফুটবলার ম্যারাডোনা। এবার এই ফুটবল কিংবদন্তির ঠাঁই হতে চলেছে স্পেনে! স্প্যানিশ দ্বিতীয় বিভাগের (সেগুন্ডা ডিভিশন) ক্লাব এলচের কোচ হওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছে তার। এমন গুঞ্জনই ছড়িয়েছে এখন ফুটবলবিশ্বে।

আর্ন্তজাতিক গণমাধ্যমের খবর, এলচে ক্লাবটি কিনে নিয়েছেন ফুটবল এজেন্ট ক্রিশ্চিয়ান ব্রাগারনিক। তার ক্লায়েন্টদের তালিকায় রয়েছেন দিয়েগো ম্যারাডোনাও। এ কারণেই গুঞ্জন ছড়িয়েছে যে, ম্যারাডোনা হয়তো এলচের কোচ হিসেবেই যোগ দিতে পারেন।

এ ব্যাপারে মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, হয়তো খুব অল্প সময়ের জন্য এলচে ক্লাবের কোচ হবেন ম্যারাডোনা। যদিও বিষয়টা খুব কঠিন, তবে অসম্ভব নয়।

এ বিষয়ে গত বৃহস্পতিবার স্পেনের ক্রীড়া সাংবাদিক পিপি এস্ত্রাদাই বলেছেন, ম্যারাডোনার স্পেনে কোচ হিসেবে আসার জোর সম্ভাবনা রয়েছে।

তবে এ দুটি সূত্রের কোনোটিই ম্যারাডোনার সঙ্গে সরাসরি যোগাযোগ করেননি।

জানা গেছে, আর্জেন্টাইন ক্লাব জিমনেসিয়ার কোচের পদ থেকে পদত্যাগের পর মৌসুমের বাকি সময়টার জন্য আবারও ক্লাবটিতে ফেরানো হয়েছে ম্যারাডোনাকে। এ সময়ে তিনি এলচের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করতে পারবেন না বলেও জানা যাচ্ছে।

তবে মৌসুম শেষেই স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিতে পারেন বলে ধারণা করছে ফুটবলবোদ্ধারা।

এসএইচ-০৩/৩০/১৯ (স্পোর্টস ডেস্ক)