মুশফিকের প্রশংসায় ফ্রাইলিঙ্ক

খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিমের প্রশংসা করেছেন দলটির প্রোটিয়া অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক। বঙ্গবন্ধু বিপিএলের ৩৭তম ম্যাচে গতকাল কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে খুলনা টাইগার্সের গুরুত্বপূর্ণ জয়ে প্রধান ভূমিকা রাখেন দক্ষিণ আফ্রিকার ৩৫ বছর বয়সী এই তারকা।

ব্যাট হাতে সুযোগ না পেলেও বল হাতে ১৬ রানে ৫ উইকেট নিয়ে নেন তিনি। তার নৈপুণ্যে কুমিল্লাকে ৩৪ রানে হারায় খুলনা। দলের জয়ে অবদান রাখতে পেরে উচ্ছ্বসিত ফ্রাইলিঙ্ক ম্যাচ শেষে দলের অধিনায়ক মুশফিকুর রহিমের প্রশংসাও করেন।

ফ্রাইলিঙ্ক বলেন, ‘আমি গতবছরও চিটাগাং ভাইকিংসে মুশফিকের সাথে খেলেছি। আমি তাকে ভালোভাবে চিনি। আমি জানি তিনি কেমন খেলোয়াড়। তার জানাশোনা খুব ভালো। তার ট্যাকটিসও খুব ভালো। সে টিম টিমিংয়ে অনেক তথ্য দেয়। দলের পরিকল্পনায় সাহায্য করে। সে মাঠেও খুব শান্ত একজন। আপনি কখনো দেখবেন না মুশি মাঠে খুব বেশি আবেগী হয়ে যাচ্ছে। তার অধীনে খেলাটা সব সময় আনন্দদায়ক। এটা দারুণ উপভোগ্য।’

১৬ রানে ৫ উইকেট আজকের আগেও নিয়েছিলেন ফ্রাইলিঙ্ক। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া আসরেও একই চিত্র ছিলো তার বোলিং ফিগারের। তাই এ ব্যাপারে ফ্রাইলিঙ্ক বলেন, ‘আমি আগেও ১৬ রানে ৫ উইকেট নিয়েছি। এবারও দলের জয়ে অবদান রাখতে পেরেছি। ভালো লাগছে।’

খুলনা টাইগার্সের ফ্রাইলিঙ্কের স্বদেশী রাইলি রুশোও এদিনও দুর্দান্ত খেলেছেন। ফ্রাইলিঙ্ক ওরকম বিধ্বংসী বোলিং না করলে ব্যাট হাতে মাত্র ৩৬ বলে ৭১ রানের হার না মানা ইনিংসের পাশাপাশি ফিল্ডিংয়ে দুটি দুর্দান্ত ক্যাচ নেওয়া রুশোরই ম্যাচ সেরা হওয়ার কথা ছিল।

এসএইচ-১২/০৯/২০ (স্পোর্টস ডেস্ক)