মৌসুমের ‘জঘন্য’ পাস দিয়েছেন নেইমার

মৌসুমের

দুর্দান্তভাবে বল নিয়ন্ত্রণে নেওয়া, ড্রিবলিং করা থেকে শুরু করে প্রতিপক্ষকে বোকা বানিয়ে পাস দেওয়ার জন্য নেইমারদের মতো তারকাদের আলাদা নাম আছে। বুধবার রাতের ম্যাচে নেইমারও দারুণ এক পাস দিয়ে প্রতিপক্ষের ফুটবলারকে বোকা বানিয়েছেন। কিন্তু তার পাসটাকে বলা হচ্ছে মৌসুমের ‘জঘন্য’ কিংবা ‘সাংঘাতিক’ পাস।

লিগ ওয়ান চ্যাম্পিয়নরা কোপা দে লা লিগের ম্যাচে রিমসেই বিপক্ষে বুধবার রাতের ম্যাচে ৩-০ গোলে জয় পায়। নেইমার কিংবা এমবাপ্পে এ ম্যাচে গোল করেননি। তারপরও টমাস টাখেলের দল সেমিফাইনালের এ ম্যাচে সহজ জয় পায়। ম্যাচে নেইমার এক গোলে সহায়তা দেন।

তবে নেইমার ওই গোলে সহায়তা দেওয়া ছাড়িয়ে তার পাস দেওয়ার জন্য বেশি আলোচনায়। কারণ পাসটা দিয়েছেন তিনি তার শরীরের ব্যাকসাইড দিয়ে। নেইমারের পেছনেই ছিলেন প্রতিপক্ষের এক ফুটবলার। তিনি বলের দখল নিতে ছুটে আসছিলেন। বল নিয়ন্ত্রণে নিয়ে পাস দেওয়া কঠিন বুঝে নেইমার ওভাবে বল পাস দেওয়ার সিদ্ধান্ত নেন। প্রতিপক্ষের ফুটবলারকে হতভম্ব করেন।

পিএসজি এ ম্যাচে তাদের সেরা চার তারকার দু’জনকে শুরুতে বসিয়ে রাখেন। নেইমার এবং এমবাপ্পে ছিলেন শুরুর একাদশে। ডি মারিয়া এবং মাউরো ইকার্দিকে বেঞ্চে রাখেন কোচ। শুরুর একাদশে জায়গা দেন ড্রাক্সলার এবং পাবলো সারাবিয়াকে। দল সাজান ৪-২-২-২ ফরমেশনে। তবে ম্যাচে জিততে অসুবিধা হয়নি নেইমারদের।

আরএম-০২/২৪/০১ (স্পোর্টস ডেস্ক)