নারী বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে জয়ের আশা সালমাদের

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর থেকে টানা তিন ম্যাচ হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারালে একমাত্র জয়ের সান্তনা নিয়ে দেশে ফিরতে পারবে। কিন্তু সালমা-জাহানারাদের যে বেহাল অবস্থা, তাদের লঙ্কান নারীদের সামনেও দাঁড়াতে পারবে বলে মনে করেন না ক্রীকেট প্রেমীরা।

সোমবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশ সময় সকাল ৬টায় শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়াইয়ে নামবে লাল-সবুজের নারীরা।

চলমান বিশ্বকাপে বাংলাদেশ নিজস্ব প্রথম ম্যাচে ভারতের কাছে ১৮ রানে, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে ৮৬ রানে আর তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে ১৭ রানে। এবার শেষ ম্যাচে লঙ্কানদের বিরুদ্ধে পরাজয়ের ষোলকলা পূর্ণ করবে না-কি সান্তনার জয় পাবে, এই প্রশ্নই যেনো ঘুরপাক খাচ্ছে সর্বত্র।

তবে অধিনায়ক সালমা খাতুন শেষ ম্যাচটি জয়ের ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, শ্রীলঙ্কা আমাদের সম শক্তির। সবাই তৎপর হয়ে খেললে তাদের বিরুদ্ধে জয় পাওয়া কষ্টের হবে না।

অপর দিকে শ্রীলঙ্কাও চলতি বিশ্বকাপে একটি ম্যাও জিতেনি। টানা তিন হারের পর চতুর্থ ও শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে খেলছে। লঙ্কান দলের অধিনায়ক চামারি আতাপাত্তু বলেছেন, সালমাদের বিরুদ্ধে ম্যাচটি জিততে চাই। আমরা বাংলাদেশ দলকে হালকাভাবে নিচ্ছি না। তবে যে দলই জিতুক, তাদের লড়াই করতে হবে।

এসএইচ-১৮/০১/২০ (স্পোর্টস ডেস্ক)