বিশ্বকাপ থেকে শূন্য হাতেই ফিরছেন মেয়েরা

BRISBANE, AUSTRALIA - FEBRUARY 20: Captain Salma Khatun of Bangladesh talks to her team during the ICC Women's T20 Cricket World Cup match between Bangladesh and Pakistan at Allan Border Field on February 20, 2020 in Brisbane, Australia. (Photo by Jono Searle/Getty Images)

নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী দল। বাংলাদেশের দেয়া ৯২ রানের টার্গেট ২৭ বল হাতে রেখে টপকে যায় লঙ্কান নারীরা। সোমবার মেলবোর্নের জাঙ্কসন ওভালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ।

২৫ রানে হারায় ৩ উইকেট। এদিনও ব্যর্থ বাংলাদেশ ওপেনার মুর্শিদা খাতুন। শশিকলা শ্রীভার্দেনের শিকার হয়ে ফেরেন মাত্র ৩ রান করে। সানজিদা ইসলাম ১৩ আর আয়েশা করেন ৬ রান।

সর্বোচ্চ ৩৯ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। ৮ উইকেটে ৯১ রানে থামে বাংলাদেশের ইনিংস। শ্রীভার্দেনে নিয়েছেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে হাসিনি পেরেরা ও চামারি আতাপাত্তুর উদ্বোধনী জুটি থেকে আসে ৫১ রান। নাহিদা আক্তারের শিকার হয়ে ৩০ রানে ফেরেন আতাপাত্তু। এবারের আসরে এখনও জয় পায়নি এ দু’দল।

এর আগে ভারতের বিপক্ষে ১৮ রানের হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারতে হয় সালমার দলকে। আর তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৭ রানে পরাজিত হয় বাংলাদেশ।

এসএইচ-১৩/০২/২০ (স্পোর্টস ডেস্ক)