মেসির রেকর্ড ভাঙলেন ব্রাজিলের বিস্ময় বালক

তিনি ছিলেন গত বেশ কয়েক বছরের এল ক্লাসিকোর অন্যতম আকর্ষণ। তাদের লড়াই-ই জমিয়ে দিত স্প্যানিশ ফুটবলের মহারণ। সেই ক্রিস্টিয়ানো রোনালদো রিয়েল মাদ্রিদ ছেড়ে আপাতত জুভেন্টাসে।

কিন্তু রোববার রাতে বার্নাব্যু এস্তাদিওর ভিভিআইপি বক্সে ছিলেন রোনালদো। মাঠে বার্সেলোনার জার্সি গায়ে ছিলেন লিওনেল মেসি। আর সেই এল ক্লাসিকোয় মেসির রেকর্ড ভেঙে দিলেন ব্রাজিলের বিস্ময় প্রতিভা ভিনিসিয়াস জুনিয়র। তার চলে যাওয়ার পর রিয়ালের প্রথম এল ক্লাসিকো জয় গ্যালারিতে বসে উপভোগ করলেন সিআর সেভেন।

ম্যাচে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ৭১ মিনিটের মাথায় ডানদিকের ফাঁকা জায়গায় বল ধরেন ক্রোয়েশীয় তারকা লুকা মড্রিচ। তার বাড়ানো বল ধরেই বার্সা বক্সে ঢুকে গোল করে আসেন ভিনিসিয়াস। সেইসঙ্গে এল ক্লাসিকোতে সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে নিজের নাম তুলে নিলেন ভিনিসিয়াস।

এতদিন এই রেকর্ড ছিল লিওনেল মেসির বুটেই। ২০০৭ সালে ১৯ বছর বয়সে ওই রেকর্ড করেছিলেন মেসি। যদিও ওই এলক্লাসিকোতে হ্যাট্রিক ছিল মেসির। তবে মেসির থেকেও ২৬ দিন কম বয়সে এলক্লাসিকোর স্কোর বোর্ডে নাম তুললেন ব্রাজিলীয় তারকা। সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড অবশ্য থেকে যাচ্ছে মেসিরই।

রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো দিয়াজ। অতিরিক্ত সময়ে খেলোয়াড় পরিবর্তন করে মাদ্রিদ। আর মাঠে পা রাখার ৫০ সেকেন্ডের মধ্যে বার্সার জাল কাঁপিয়ে দেন এই স্প্যানিশ ফুটবলারটি।

রোনালদো মাদ্রিদ ছেড়ে তুরিনে যাওয়ার পর এই প্রথম বার্সিলোনাকে হারাল রিয়াল। ফলে ঘরের মাঠে রিয়াল সমর্থকদের উচ্ছ্বাস ছিল দেখার মতো। গ্যালারিতে রোনালদোর উপস্থিতি তাতে বাড়তি অক্সিজেন যোগ করে। এলক্লাসিকো জিতে মাদ্রিদের পয়েন্ট দাঁড়াল ২৬ ম্যাচে ৫৬।

এসএইচ-১৪/০৩/২০ (স্পোর্টস ডেস্ক)