নভেম্বরে হবে পিএসএলের বাকি ম্যাচগুলো

করোনায় মাঝ পথেই আটকে যায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। তবে বাকি ম্যাচগুলোও আয়োজনের ব্যাপারে আশাবাদী দেশটির ক্রিকেট বোর্ড।

যদিও এখনি সম্ভব নয়। সব কিছু ঠিকঠাক থাকলে এ বছরের নভেম্বরের দিকে হবে অবশিষ্ট ম্যাচগুলো। ফ্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনা করতে হবে বলে জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

পিএসএল খেলতে আসা একজন বিদেশি ক্রিকেটারের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে গত মঙ্গলবার টুর্নামেন্টটি স্থগিতের সিদ্ধান্ত নেয় পিসিবি। এর আগে কিছু ম্যাচ হয় খালি স্টেডিয়ামে।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক এই টুর্নামেন্ট শেষে নভেম্বরে ১০ দিনের ভেতর স্থগিত হওয়া পিএসএলের বাকি ম্যাচগুলো আয়োজন করতে চায় পিসিবি। এ ছাড়া পিএসএল নিয়ে বেশ কিছু পরামর্শও আসছে বলে জানিয়েছেন ওয়াসিম।

‘আগে আমাদের বসতে হবে ও পরিস্থিতি নিয়ে সব ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে আলোচনা করতে হবে। কারণ আরও কিছু পরামর্শ এসেছে যে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা মুলতান সুলতান্সকে শিরোপাজয়ী হিসেবে ঘোষণা করা অথবা আগামী বছর পিএসএল-৬ এর আগে এবারের বাকি ম্যাচগুলো আয়োজন করার।’

পিএসএলের খেলোয়াড়, স্টাফ, ম্যাচ অফিসিয়ালস, সম্প্রচারক ও দলের মালিক নিয়ে ১২৮ জনকে পরীক্ষা করা হয়। গত বৃহস্পতিবার পিসিবি থেকে জানানো হয়, কারো করোনাভাইরাস ধরা পড়েনি।

এখন পর্যন্ত পাকিস্তানে ৮০০ জন এই ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। প্রাণ হারিয়েছেন ৬ জন।

এসএইচ-১৫/২৪/২০ (স্পোর্টস ডেস্ক)