রোনালদোরা ৯ কোটি ইউরো বেতন কমালেন

করোনাভাইরাসের জন্যে ক্লাবের আর্থিক ক্ষতি হওয়ায় যে বেতন কমানোর ব্যাপারে ভাবনাচিন্তা করছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব জুভেন্টাস, তা আগেই জানা গিয়েছিল। রবিবার সরকারিভাবে তারা জানিয়ে দিল, বেতন কমানোর ব্যাপারে রাজি ফুটবলাররা। কোচ মরিসিও সারি, রোনাল্ডো–সহ বেশিরভাগ খেলোয়াড়ই এই কাজে এগিয়ে এসেছেন। মোট ৯ কোটি ইউরো বেতন কমানো হচ্ছে তাঁদের।

আপাতত জুন পর্যন্ত বেতন কমানোর সিদ্ধান্ত হয়েছে। জুভেন্টাস জানিয়েছে, যদি মরশুম পুরো শেষ হয় তাহলে শেষদিকে গিয়ে অতিরিক্ত অর্থ দেওয়া হতে পারে ফুটবলারদের। তবে মরশুম ফের শুরু হওয়ার সম্ভাবনা খুবই কম।

ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা রবিবার এক সাক্ষাৎকারে সাফ বলে দিয়েছেন, ৩ মে থেকে মরশুম শুরু হওয়ার কথা থাকলেও, তা কোনওমতেই সম্ভব নয়। তাঁর নির্দেশ, এপ্রিল পর্যন্ত সব ক্লাবকে অনুশীলন বন্ধ রাখতে হবে।

তিনি বলেছেন, ‘‌ঠিক সময়ে লিগ বন্ধ না করে ইতিমধ্যেই গোটা দেশকে বিপদে ফেলেছে সিরি এ। ওদের এবার বুঝতে হবে সবকিছু নিজেদের ইচ্ছেমতো আর করা যাবে না। সরকারের নির্দেশ মেনেই চলতে হবে।’‌

ইতালির প্রাক্তন তারকা ফিলিপ্পো ইনজাঘি চাইছেন, যে–কোনও মূল্যে লিগ শেষ করা হোক। তার জন্য যত দেরি হোক মেনে নিতে তিনি রাজি। ইতালির দ্বিতীয় সারির ক্লাব বেনেভেন্টোর কোচ বলেছেন, ‘‌আমি জানি মানুষের স্বাস্থ্য সবার আগে। কিন্তু আমরা খেলা শুরু করতে চাই। সেটা আগস্টে হলেও ঠিক আছে।’‌

এসএইচ-১০/৩০/২০ (স্পোর্টস ডেস্ক)