মুমিনুল দেশে ফিরবেন রোববার

ডান হাতের আঙুলের অস্ত্রোপচার করতে ৮ ডিসেম্বর দুবাই গিয়েছিলেন মুমিনুল হক। সেই অস্ত্রোপচার হওয়ান কথা ছিল ৯ ডিসেম্বর বুধবার। হলোও তাই। সফল অস্ত্রপ্রচার করা হয়েছে বাংলাদেশ টেস্ট অধিনায়কের ডান হাতের বুড়ো আঙ্গুলে।

কথা ছিল, অস্ত্রোপচারের পর ১১ ডিসেম্বরই ফিরে আসবেন মুমিনুল। কিন্তু তার ঘনিষ্ট সূত্রের খবর, আগামীকাল ১১ ডিসেম্বর দেশে ফেরা হচ্ছে না তার। আগামী ১৩ ডিসেম্বর রোবববার সকালে দেশে ফিরে আসবেন টাইগারদের টেস্ট ক্যাপ্টেন।

প্রসঙ্গতঃ আগামী জানুয়ারির প্রথম ভাগেই সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ক্যারিবীয়দের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে যাতে অধিনায়ক খেলতে পারেন, তাই অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে না পাঠিয়ে তাকে দুবাই পাঠানো হয় অস্ত্রোপচারের জন্য।

কারণ, করোনাকালীন সময়ে ওই দেশগুলোয় প্রটোকলে দুই সপ্তাহ কাটাতে হয় কোয়ারেন্টাইনে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড গিয়েই অস্ত্রোপচার করে চার-পাঁচ দিনের মধ্যে দেশে ফিরে আসা সম্ভব ছিল না। অন্তত তিন সপ্তাহর ব্যাপার। তাই মুমিনুলকে দুবাই পাঠানো। দুবাইতে কোন কোয়ারেন্টাইন নেই।

মুমিনুল ৮ ডিসেম্বর দুবাই গিয়ে পরদিনই অপারেশন করাতে পেরেছেন এবং অপারেশনের তিনদিন পর দেশে ফিরেও আসতে পারছেন। সব মিলে ৫ দিনে সব শেষ। যেটা ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ায় গিয়ে করালে নির্ঘাত তিন সপ্তাহর বেশি সময় লাগতো। তখন মুমিনুলের পক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলা কঠিন হয়ে যেতো।

এসএইচ-০৪/১১/২০ (স্পোর্টস ডেস্ক)