সাব্বির-সুলতানকে লাখ টাকা জরিমানা

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ক্রিকেটার ইলিয়াস সানির সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে শাস্তি হিসেবে জরিমানা গুনতে হলো তারকা ক্রিকেটার সাব্বির রহমানকে। আর সাব্বিরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে শাস্তি পেয়েছেন শেখ জামালের ম্যানেজারও।

দীর্ঘদিন জাতীয় দলের বাইরে রয়েছেন সাব্বির রহমান। ডিপিএলে লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলছেন তিনি। অন্যদিকে সানি খেলছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজ করারও অভিযোগ উঠেছে সাব্বিরের বিরুদ্ধে। বর্ণবৈষ্যমূলক আচরণও করতে থাকেন রূপগঞ্জের এই ক্রিকেটার।

এ ঘটনায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম বরাবর চিঠি পাঠিয়ে সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আবেদন করে।

সিসিডিএমকে পাঠানো অভিযোগের চিঠিতে শেখ জামাল লিখেছে, বুধবার বিকেএসপির ৩নং মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের খেলোয়াড় মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান রুম্মন মাঠের বাইরে থেকে বিনা কারণে উপুর্যপরি ইট ছুড়ে মারেন।

অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণবৈষম্যমূলক আচরণ করেন। একজন প্রফেশনাল খেলোয়াড় হিসেবে এহেন আচরণ শুধু অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এ অবস্থায়, সাব্বির রহমান রুম্মনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।

এদিকে বুধবার ডিপিএলের এক ম্যাচে সাব্বিরের সঙ্গে ঝগড়া বাঁধে শেখ জামালের ম্যানেজার সুলতান মাহমুদের।

অভিযোগের ভিত্তিতে দুই পক্ষের শুনানি শেষে সিসিডিএম শাস্তি দিয়েছে সাব্বিরকে। তাকে করা হয়েছে ৫০ হাজার টাকা জরিমানা। শুনানিতে সাব্বিরের অভিযোগের পরিপ্রেক্ষিতে শেখ জামালের ম্যানেজার সুলতান মাহমুদকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অবশ্য বড় কোনো শাস্তি পেতে হয়নি ইলিয়াস সানিকে। তবে তাকে মৌখিকভাবে সতর্ক করেছে ডিপিএলের টেকনিক্যাল কমিটি।

দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার এর আগে অনেক বিতর্কের জন্ম দিয়েছেন। খেলা চলাকালীন গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধ পর্যন্ত হয়েছেন তিনি। কয়েক মাস আগে নিজ শহর রাজশাহীতে এক পরিচ্ছনাতাকর্মীর গায়ে হাত তুলে ক্ষমা চেয়েছিলেন এই ক্রিকেটার।

এসএইচ-১৬/১/২১ (স্পোর্টস ডেস্ক)