প্রধানমন্ত্রীর প্রেরণায় সিরিজ ভালো করার আশা মাহমুদউল্লাহর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণা থেকে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভালো কিছু করতে চান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বৃহস্পতিবার গণমাধ্যমকে এ কথা বলেন বাংলাদেশ দলপতি।

বুধবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের খেলা দেখে আপনারা এত হতাশ হন কেন? আমি হতাশা দেখতে চাই না। কয়েকটা খেলা তারা চমৎকার খেলেছে। ক্রিকেট খেলছেন কখনো, মাঠে গেছেন কখনো? ব্যাট-বল ধরেছেন? ধরেননি। সেজন্য জানেন না। সবসময় যে ব্যাটে-বলে লাগবে, আর ছক্কা হবে এটা সবসময় সব অঙ্কে মেলে না।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ ছিল একটু উপরে। টাইগাররা তার প্রতিদান তো দিতে পারেইনি, অধিকন্তু লজ্জাজনকভাবে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এ সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ, যেটা আমরা আশা করেছিলাম সেটা হয়নি। তবে এজন্য আমি আমাদের ছেলেদের নিয়ে কখনো হতাশা প্রকাশ করি না। আমি বলি আরও ভালো খেলো। আরও মনোযোগী হও এবং প্র্যাকটিস করো।

টাইগারদের নিয়ে শেখ হাসিনার এমন মন্তব্যগুলো অনুপ্রেরণা দিচ্ছে রিয়াদকে। এ সম্পর্কে বৃহস্পতিবার তিনি বলেন, বিষয়টি দেখেছি এবং শুনেছি। আলহামদুলিল্লাহ প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ। তার এই কথাটা আমাদের আরও অনেক প্রেরণা যোগাবে। সত্যি কথা বলতে, এটা আমাদের দলের জন্য অনেক ইতিবাচক একটা কথা। আর উনি আমাদেরকে যেভাবে অনুপ্রেরণা দেন, সমর্থন দেন, আগলে রাখেন, সেটা অবিশ্বাস্য।

মাহমুদউল্লাহ যোগ করেন, বিশ্বকাপের প্রত্যাশা যে রকম ছিল এটা আমরাও জানি, আমরা আমাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আমি বিশ্বাস করি যে, আমাদের বাংলাদেশ টিমের একটা ভালো শুরু সব সময় খুবই ইম্পরট্যান্ট, তো আমাদের এই সিরিজে ইনশাল্লাহ আমরা ভালো শুরু করব, আমাদের এ ফ্লোটা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ।

১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপে পাকিস্তান ছিল দুর্দান্ত। সেই দলটার বিপক্ষে কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারবে টাইগার বাহিনী সেটাই এখন প্রশ্ন। রিয়াদের কথায় কিছুটা আশ্বাস পেলেও একেবারে নির্ভার থাকতে পারছেন না টাইগার ক্রিকেটপ্রেমীরা।

এসএইচ-২৪/১৮/২১ (স্পোর্টস ডেস্ক)