ক্লাবটি কিনেই ফেললেন রোনালদো

ব্রাজিলের ক্লাব ক্রুজেরিওর হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন কিংবদন্তি ফুটবলার রোনালদো নাজারিও। এবার সেই ক্লাবের মালিক বনে গেলেন ব্রাজিল তারকা। লিভারপুলের মালিক পক্ষ ফেনওয়ে স্পের্টস গ্রুপ কিনতে চেয়েছিল ক্লাবটি। তাদের হারিয়ে ক্রুজেরিওকে কিনে ফেললেন রোনালদো।

১৯৯৩ সালে ক্রুজেরিও ক্লাবের হয়েই পেশাদার ফুটবলে আবির্ভাব রোনালদোর। ক্রুজেইরো তাকে খুব বেশি অর্থ দিতে পারেনি। তিনি চলে যান পিএসভি আইন্দহোফেনেতে। সেখান থেকে রোনালদোর যাত্রা শুরু ইউরোপে। বার্সেলোনা, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও করিন্থিয়ানসে খেলেন।

এসব ক্লাবে খেলে অনেক অর্থ আয় করেছেন ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার। কিন্তু জীবনের প্রথম ক্লাব ক্রুজেইরোকে যে ভুলতে পারেননি, তারই প্রমাণ দিলেন এবার।

শনিবার মালিকানা পরিবর্তনের সময় রোনালদোর সঙ্গে চুক্তি করেছেন আগের মালিক। এ সময় ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট সার্জিও সান্তোস রদ্রিগেজও উপস্থিত ছিলেন।

ক্লাবটি কেনার কথা নিজেই নিশ্চিত করে রোনালদো বলেছেন, ‘এখানে আমার অনেক অবদান রাখতে হবে। ক্রুজেরিওর কাছ থেকে বড় কিছু পেতে হলে আমাদের অনেক কাজ করতে হবে এবং লক্ষ্য নিয়ে এগোতে হবে। আমি চাইব, সমর্থকেরা আমাদের সঙ্গে থাকুন, আবার মাঠে আসুন। কারণ, আমাদের এখন অনেক শক্তি লাগবে, লাগবে একতা।’

এসএইচ-১০/১৯/২১ (স্পোর্টস ডেস্ক)