শৃঙ্খলা ভেঙে দল থেকেই বাদ পড়লেন জাহানারা

২০২২ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুরে কমনওয়েলথ গেমসের বাছাই পর্বের টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য শুক্রবার সন্ধ্যায় ঘোষিত ১৫ সদস্যের দলে নেই জাহানারা আলম।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক গণমাধ্যমকে জানান, ‘জাহানারার কিছু শৃঙ্খলাজনিত সমস্যা ছিল। জিম্বাবুয়েতে কোচ, ক্রিকেটারদের সঙ্গে সে যে আচরণ করেছে, সেটার জন্য ও আরও কঠিন শাস্তি পেতে পারত। আমরা শুধু সতর্ক করার জন্যই তাকে বাদ দিয়েছি।’

এদিকে নতুন অধিনায়ক পেয়েছে দল। ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেরও নেতৃত্ব পেয়েছেন কিপার-ব্যাটার নিগার সুলতানা। তার আগে সবশেষ এই সংস্করণে অধিনায়ক ছিলেন অভিজ্ঞ সালমা খাতুন।

২০২২ সালের ৫ মার্চ প্রোটিয়া নারী দলের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে বিশ্বকাপ মিশন শুরু করবেন টাইগ্রেসরা। ৭, ১৪, ১৮, ২২, ২৫ ও ২৭ মার্চ পরের ম্যাচগুলোর প্রতিপক্ষ যথাক্রমে নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

২০২০ সালের শুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সম্ভবত ক‍্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছিলেন জাহানারা। এই সংস্করণে এর আগের চার আন্তর্জাতিক ম‍্যাচে নিয়েছিলেন ১১ উইকেট।

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আকতার মেঘলা ও সুরাইয়া আজমিন।
স্ট্যান্ড বাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া, খাদিজাতুল কোবরা।

এসএইচ-১৭/০৮/২২ (স্পোর্টস ডেস্ক)