রনির জার্সিতে সাকিব

স্বাধীনতা কাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল সেন্ট্রাল জোন। তবে যখন মাঠে বোলিং করছিলেন সাকিব তখন সবার চোখ পরে তার জার্সির দিকে।

রনির নামে জার্সি পরে বোলিং করছেন দেশের এক নম্বর অলরাউন্ডার। এর মূল কারণ হচ্ছে, স্বাধীনতা কাপে সেন্ট্রাল জোনের নিজের ফুলহাতা জার্সি না থাকায় রনির জার্সি পরে বোলিং করছেন সাকিব।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে কদিন আগে দেশে ফেরা সাকিব সেন্ট্রাল জোনের হয়ে চার নম্বরে ব্যাটিংয়ে নেমে বড় ইনিংস খেলতে পারেননি। ৫৮ বলে ২ বাউন্ডারিতে করেছেন ৩৫ রান।

সাকিবের মতো তার দল সেন্ট্রাল জোনও ব্যর্থ হয়েছে রান সংগ্রহ করতে। ব্যাটারদের ব্যর্থতায় ১৭৭ রানেই গুটিয়ে যায় সেন্ট্রাল জোনের ইনিংস। সাকিব ছাড়াও ত্রিশের ঘরে আউট হয়েছেন ওপেনার মিজানুর রহমান (৪০ বলে ৩৬) আর উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ মিঠুন (৩৭ বলে ৩৭)।

সুবিধা করতে পারেননি সৌম্য সরকার (১৩), মোসাদ্দেক হোসেন (১৭), জাকের আলিরা (১৫)। মিজান আর মিঠুনের ৫৬ রানের জুটিতে একটা পর্যায়ে ৩ উইকেটে ১২৩ রান ছিল সেন্ট্রাল জোনের। কিন্তু সেখান থেকে আর ৫৪ রান তুলতে ৭ উইকেট হারায় সাকিবের দল।

ইস্ট জোনের বোলারদের মধ্যে সবচেয়ে সফল রেজাউর রহমান রাজা। মাত্র ২১ রানে ৩টি উইকেট শিকার করেন এই পেসার। রুবেল হোসেন ৫১ রানে নিয়েছেন ৩ উইকেট।

এসএইচ-২৩/০৯/২২ (স্পোর্টস ডেস্ক)