টি-টোয়েন্টিতে ৫ হাজারি ক্লাবে মাহমুদউল্লাহ

তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে ৫ হাজারি রানের মাইলফলক ছুঁয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেন মিনিস্টার গ্রুপ ঢাকার এই তারকা খেলোয়াড়।

রিয়াদের আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসানও পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। আজকের ইনিংসটি রিয়াদের বিপিএলে সেরা এবং টি-টোয়েন্টি ক্যারিয়ারের যৌথভাবে সেরা ইনিংস।

এছাড়া টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি তামিম ও মুশফিকুর রহিমের পর তৃতীয় ব্যাটার হিসেবে বিপিএলেও ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন রিয়াদ।

মঙ্গলবার বিপিএল ১৫তম ম্যাচে মুখোমুখি হয় মিনিস্টার গ্রুপ ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করে ঢাকা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ৬ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডাব্লিউ হন। এরপর ইমরানুজ্জামানের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ইমরান ব্যক্তিগত ১৫ রানে করিম জানাতের বলে বোল্ড হন। দলীয় ৮৫ রানে তানভীর ইসলামের বলে ফেরেন তামিম। তিনি ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রান করেন। মাঝে শুভাগত হোম ও আন্দ্রে রাসেল দ্রুত ফিরে যান।

তবে একপাশ আগলে রাখেন দলনেতা মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত থাকা এই ব্যাটার রীতিমতো ঝড়ই তোলেন। ৪১ বলে তিনি ৩টি চার ও ৪টি ছক্কায় ৭০ রান করেন।

এসএইচ-০৭/০১/২২ (স্পোর্টস ডেস্ক)