শীর্ষে বরিশাল, তলানিতে সিলেট

বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে জায়গা করে নিয়েছে সাকিবের ফরচুন বরিশাল। এ ছাড়া পয়েন্ট টেবিলের একেবারে শেষে অবস্থান করছে তাসকিন ও মোসাদ্দেক সৈকতের সিলেট সানরাইজার্স।

৬ ম্যাচ শেষে ৪ জয় আর ২ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে শীর্ষে ভালোভাবেই অবস্থান করছে ফরচুন বরিশাল। এরপরই ২ নম্বরে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪ ম্যাচে ৩ জয় আর ১ হারে ৬ পয়েন্ট আছে তাদের।

সমান ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে আছে তামিম, রিয়াদের মিনিস্টার গ্রুপ ঢাকা। ৬ ম্যাচে সমান তিনটি করে জয় ও হারে নেট রান রেটে পিছিয়ে আছে তারা।

এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পয়েন্টও সমান ৬। ৭ ম্যাচে ৪ হারে নেট রান রেটে পিছিয়ে ৪ নম্বরে আছে তারা। এরপরই ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে আছে খুলনা এবং মাত্র ২ পয়েন্ট নিয়ে একেবারে তলানিতে আছে সিলেট সানরাইজার্স।

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার (১ জানুয়ারি) জয়ের হ্যাটট্রিক করেছে সাকিবের বরিশাল। অল্প পুঁজি নিয়েও স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৪ রানের জয় তুলে নেন সাকিবরা।

মঙ্গলবার রানপ্রসবা সাগরিকায় ১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় স্বাগতিক চট্টলার দলটি। মারকুটে ওপেনার উইল জ্যাকসকে শূন্য রানে ফেরান মুজিব। তবে এরপরই দুই তরুণ ব্যাটার আফিফ-শামীমের ব্যাটে ঘুরে দাঁড়ায় চ্যালেঞ্জার্স। কিন্তু সাকিবের শিকার হয়ে আফিফ ফেরার পর আবারও ধুঁকতে থাকে স্বাগতিকরা।

তবে শেষদিকে মেহেদী মিরাজের ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংসে নতুন করে জয়ের আশা দেখে চট্টগ্রাম। কিন্তু ব্রাভোর বলে সদ্য সাবেক এ অধিনায়ক ফেরার পর যেন সব শেষ হয়ে যায়।

চট্টগ্রামে মরণকামড় দেন আফগান তারকা বোলার মুজিবই। ব্যক্তিগত চার ওভার বল করে ১ মেইডেনে মাত্র ৯ রান দিয়ে চার উইকেট তুলে নেন মুজিব। এ ছাড়া ব্যাট হাতে ফিফটি করা সাকিব বল হাতেও ছিলেন সমান উজ্জ্বল। ৪ ওভারে ২৩ রান দিয়ে তিন উইকেট তুলে নেন টাইগার অলরাউন্ডার।

এসএইচ-০৪/০২/২২ (স্পোর্টস ডেস্ক)