চার্টার ফ্লাইটে মেলবোর্নে ফিরবে ওয়ার্নের মরদেহ

শেন ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে কাঁদছে ক্রিকেট বিশ্ব। থাইল্যান্ডে অবকাশে গিয়ে কোহ সামুই দ্বীপের একটি ভিলায় হার্ট অ্যাটাকে মারা যান স্পিন জাদুকর। গত কয়েকদিন ধরে চলেছে তার মৃত্যুর কারণ নিয়ে অনুসন্ধান। থাই পুলিশ মঙ্গলবার জানায়, স্বাভাবিক কারণে মৃত্যু হয়েছে অজি কিংবদন্তির। তারপরই শুরু হয়ে গেছে তার মরদেহ দেশে ফেরানোর কার্যক্রম।

বুধবার কিংবা বৃহস্পতিবার একটি চার্টার ফ্লাইটে করে মেলবোর্নে নেওয়া হবে ওয়ার্নের মরদেহ। থাইল্যান্ডের দক্ষিণের শহরটি থেকে ব্যাংককে পুলিশি পাহারায় তাকে নেওয়া হয়েছে ব্যাংককে। দেশে ফেরানোর পর রাষ্ট্রীয় মর্যাদায় তার অন্ত্যেষ্টিক্রিয়া করা হবে ভিক্টোরিয়া রাজ্যে।

দ্য সিডনি মর্নিং হেরাল্ড ও দ্য এইজ তাদের প্রতিবেদনে জানায়, বন্ধু ও পরিবারের সহযোগিতায় ব্যক্তিগত বিমানে করে অস্ট্রেলিয়ায় ফেরানো হবে নিথর ওয়ার্নকে।

মঙ্গলবার কান্তাসের বাণিজ্যিক ফ্লাইটে সিডনিতে নেওয়ার কথা শোনা যাচ্ছিল। কিন্তু সেখান থেকে আবার মেলবোর্নে নেওয়ার ঝামেলা ছিল। এ কারণে সিদ্ধান্ত পাল্টানো হয়।

ওয়ার্নের মরদেহ থাইল্যান্ডের দক্ষিণের শহর সুরাট থানি থেকে একটি অ্যাম্বুলেন্সে করে পুলিশি পাহারায় ৬২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নেওয়া হয় ব্যাংককে।

দেশে ওয়ার্নকে ফেরত নেওয়ার ব্যবস্থা করতে তার বন্ধুরাও আছেন থাইল্যান্ডে।

এর আগে কোহ সামুইয়ে বৌদ্ধ ধর্মানুযায়ী ওয়ার্নের অন্ত্যেষ্টিক্রিয়া পালন করা হয়। সেখানে ছিলেন অস্ট্রেলিয়ান অ্যাম্বাসির স্টাফ ও অন্যরা। সেখানে উপস্থিত একজন বলেন, ‘এমন একজন লিজেন্ডের জন্য যে কোনো অস্ট্রেলিয়ান যা করে, আমরা সেটাই করেছি।’

এসএইচ-১১/০৮/২২ (স্পোর্টস ডেস্ক)