শুভসূচনা মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালসের

টার্গেট তাড়া করতে নেমে টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় নিশ্চিত পরাজয়ের দিকেই এগোচ্ছিল দিল্লি ক্যাপিটালস। তবে ললিত যাদব আর অক্ষর প্যাটেলের দৃষ্টিনন্দন এবং হার না মানা ইনিংসে ভর করে শেষ পর্যন্ত মুম্বাইয়ের বিপক্ষে দারুণ জয়ে আসরে শুভ সূচনা করল টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের দিল্লি।

কোভিড প্রটোকলের কারণে খেলতে পারেননি মুস্তাফিজসহ বেশ কয়েকজন বিদেশি তারকা ক্রিকেটার। মাত্র দুইজন বিদেশি নিয়ে খেলতে নেমেছিল রিশভ পন্তের দল। তবে তাতেই বাজিমাত। আসরের হট ফেবারিট রোহিতের মুম্বাইয়ের রানের পাহাড় টপকে গেছে দিল্লি।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে আইপিএলের এবারের আসরের সবচেয়ে দামি খেলোয়াড় ইশান কিশানের ব্যাটিং তাণ্ডবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৭৭ রানের বড় সংগ্রহ পেয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। যা ১০ বল হাতে রেখেই টপকে গেছে দিল্লি। যদিও উইকেট খোয়াতে হয়েছে ছয়টি।

অধিনায়ক রিশভ পন্তসহ অন্যদের ব্যর্থতার মধ্যেও দলকে টেনে তোলেন অক্ষর-ললিত জুটি। ১০৪ রানের মাথায় ষষ্ঠ উইকেটের পতনের পরও শেষ ৪০ বলে ৭৪ রান দরকার ছিল দিল্লির। তবে এমন সমীকরণও মাত্র ৩০ বলেই পেরিয়ে গেছে দিল্লি। শেষ পর্যন্ত ললিত ৩৮ বলে ৪৮ এবং অক্ষর ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৬৭ রানের অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটি গড়েন রোহিত ও ইশান। তবে কুলদ্বীপ যাদবের বলে ক্যাচ আউট হয়ে অধিনায়ক রোহিত সাজঘরে ফিরলে ভেঙে যায় জুটি। ৩২ বলে ৪ চার ও ২ ছয়ের মারে ৪১ রান করেন রোহিত।

তবে অধিনায়কের আউট হওয়ার পর একাই দলের হাল ধরেন ইশান কিশান। একপ্রান্তে পোলার্ড, টিম ডেভিডদের আসা-যাওয়ার মিছিলে অন্যপ্রান্তে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ইশান। ৪৮ বলে ১১ চার ও ২ ছয়ের মারে ৮১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এটি তার আইপিএল ক্যারিয়ারের ১১তম ফিফটি।

এসএইচ-১৬/২৭/২২ (স্পোর্টস ডেস্ক)