সর্বকালের সেরা টেস্ট একাদশে কিংবদন্তিদের সঙ্গে সাকিব

সর্বকালের সেরা টেস্ট একাদশে ডন ব্র্যাডম্যান, সুনীল গাভাস্কার ও ইমরান খানের মতো কিংবদন্তিতের সঙ্গে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। আইসল্যান্ড ক্রিকেট তাদের টুইটারে মঙ্গলবার এক পোস্টে টাইগার অলরাউন্ডারকে রেখে সর্বকালের সেরা একাদশ প্রকাশ করেছে।

এর আগে ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ বানিয়ে আলোচনার ঝড় তুলেছিল আইসল্যান্ড ক্রিকেট। মূলত বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলিকে ভারতের সর্বকালের সেরা টেস্ট দলের ১২তম খেলোয়াড় করে তালিকা প্রকাশ করায় নেটিজেনদের মধ্যে ক্ষোভ দেখা যায়।

এদিকে কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে গড়া সর্বকালের সেরা টেস্ট একাদশে বাংলাদেশের সাকিব আল হাসান ছাড়াও জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের রশিদ খান। বর্তমান সময়ে খেলেন এমন ক্রিকেটারদের মধ্যে এই দুইজনেরই তালিকায় স্থান হয়েছে। অবশ্য তাদের একাদশে প্রতিটি টেস্ট খেলুড়ে দেশ থেকে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। ফলে বাংলাদেশ ও আফগানিস্তান থেকে এই দুইজন ক্রিকেটারই পছন্দের তালিকায় সবার ওপরে ছিলেন।

এদিকে আইসল্যান্ড ক্রিকেটের একাদশে ব্যাটার হিসেবে জায়গা করে নিয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কার, অস্ট্রেলিয়ার ব্যাটার ডন ব্র্যাডম্যান ও ইংল্যান্ডের অন্যতম সেরা ব্যাটার জ্যাক হবস।

আর অলরাউন্ডার ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের স্পিন অলরাউন্ডার সাকিব আল হাসান, দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলিং অলরাউন্ডার জ্যাক ক্যালিস, নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি ও পাকিস্তানের ইমরান খান।

এছাড়া উইকেটকিপার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার। ওয়েস্ট ইন্ডিজের ম্যালকম মার্শালকে রাখা হয়েছে ফাস্ট বোলিং ক্যাটাগরিতে এবং শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ও আফগানিস্তানের রশিদ খানকে রাখা হয়েছে স্পিনার ক্যাটাগরিতে।

আইসল্যান্ড ক্রিকেটের সাজানো সর্বকালের সেরা একাদশ:
সুনীল গাভাস্কার , জ্যাক হবস, ডন ব্র্যাডম্যান (অধিনায়ক), জ্যাক ক্যালিস, অ্যান্ডি ফ্লাওয়ার (উইকেটকিপার), ইমরান খান, সাকিব আল হাসান, রশিদ খান, ম্যালকম মার্শাল, রিচার্ড হ্যাডলি, মুত্তিয়া মুরালিধরন।

এসএইচ-০৯/১৩/২২ (স্পোর্টস ডেস্ক)