ক্রিকেটাররা কে কোথায় ঈদ করছেন

আন্তর্জাতিক ও ঘরোয়া লিগের কোনো খেলা না থাকায় পরিবারের সঙ্গে এবারের ঈদ উদযাপনের সুযোগ পাচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররা। তাই নিজ নিজ গ্রামের বাড়িতে চলে গেছেন মাহমুদউল্লাহ-সৈকতরা।

এরই মধ্যে ঢাকা ছেড়ে নিজের গ্রামের বাড়ি বগুড়ায় চলে গেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। টেস্ট অধিনায়ক মুমিনুল হকও চলে গেছেন কক্সবাজারে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও মাগুরায় ঈদ করার কথা রয়েছে। ময়মনসিংহে ঈদ করবেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও লম্বা সময় পর টেস্ট দলে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। ঢাকা ছাড়ার আগে সৈকত বলেছেন, ‘এবার বাড়িতেই ঈদ করবো। পরিবারের সঙ্গে ঈদ করার আনন্দটা অন্যরকম।’

পরিবারের সঙ্গে ঈদ করতে এরই মধ্যে নিজ গ্রাম খুলনায় পৌঁছে গেছেন তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। চেনা মাটিতে ঈদ করার আনন্দে স্মৃতিকাতর হয়ে পড়েছেন তিনি। এদিকে তারকা পেসার রুবেল হোসেনও নিজের স্ত্রী-সন্তান নিয়ে চলে গেছেন বাগেরহাট। টেস্ট দলের নিয়মিত স্পিনার তাইজুল ইসলামের ঈদ কাটবে গ্রামের বাড়ি নাটোরে।

তবে বরাবরের মতো এবারের ঈদেও ঢাকায় থাকবেন তামিম ইকবাল, মাশরাফি বিন মোর্ত্তজা, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েসরা। পরিবার ঢাকায় থাকায় তাদের বেশিরভাগ ঈদই এখানে করা হয়।

তবে সতীর্থ অথবা গ্রামের বাড়িতে গিয়ে এবার ঈদ করতে পারছেন না মুস্তাফিজুর রহমান। আইপিএলে খেলতে যাওয়ার কারণে ভারতে ঈদ করবেন তিনি। ঈদের আগে দেশে ফেরা হচ্ছেনা তার। তাই এবারের ঈদ কাটবে তার ভারতেই। মুস্তাফিজুর রহমানের গত বছরের কোরবানি ঈদ কেটেছে জিম্বাবুয়েতে। তবে তখন যদিও জাতীয় দলের সতীর্থরা ছিলেন। কিন্তু এবার ঈদ করবেন দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড়দের সঙ্গে। বর্তমানে মুস্তাফিজ আছেন হোটেল তাজমহলে।

এসএইচ-২০/০২/২২ (স্পোর্টস ডেস্ক)