‘সিতারা-ই-পাকিস্তান’ সম্মাননা পেলেন স্যামি

পাকিস্তান ক্রিকেটের একনিষ্ঠ সমর্থক ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ড্যারেন স্যামি। পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে অসামান্য অবদান তার। এবার সেটিরই স্বীকৃতি পেলেন উইন্ডিজ এই কিংবদন্তি ক্রিকেটার।

নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তানে ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে অবদান রাখায় স্যামিকে ‘সিতারা-ই-পাকিস্তান’ সম্মাননা দেওয়া হয়েছে। সোমবার (৩০ মে) সোশ্যাল মিডিয়ায় স্যামি নিজেই এ খবর জানিয়েছেন।

ক্রিকেট পাকিস্তান সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, গত বছরের ১৪ আগস্ট স্যামিকে এই পুরস্কারের জন্য বেছে নিয়েছিলেন পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ উর রেহমান আলভি। প্রায় সাড়ে ৯ মাস পর যা তুলে দেওয়া হলো স্যামির হাতে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সঙ্গে শুরু থেকেই যুক্ত ছিলেন স্যামি। চার মৌসুম পিএসএলের দল পেশোয়ার জালেমির কোচের দায়িত্ব সামলেছেন। এরপর একই দলের হেড কোচের দায়িত্বও সামলেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে স্যামি লিখেছেন, ক্রিকেটের সুবাদে আমি দারুণ সব জায়গায় গিয়েছি। পাকিস্তান তার মধ্যে অন্যতম। সেখানে গেলে সবসময় মনে হয় বাড়িতেই আছি। সিতারা-ই-পাকিস্তানের মতো অ্যাওয়ার্ড আমার জন্য অনেক বড় সম্মানের। পাকিস্তান সরকার ও দেশের মানুষকে ধন্যবাদ।’

পাকিস্তানের জাতীয় পোশাক সালোয়ার কামিজ পরে নিজ দেশ সেইন্ট লুসিয়া থেকে এই পুরস্কার গ্রহণ করেছেন তিনি।

এর আগে পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার নিশান-ই-পাকিস্তান সম্মাননা পেয়েছিলেন ড্যারেন স্যামি।

এসএইচ-১৩/৩০/২২ (স্পোর্টস ডেস্ক)