কেনো মেসির বউকে দেখতে পারতেন না শাকিরা?

২০১০ সালের বিশ্বকাপের সময় ‘ওয়াকা ওয়াকা’ গানের তালে তালে কাছে আশা জেরার্ড পিকে-শাকিরার, এক যুগ পর তার সমাপ্তি ঘটেছে আরেকটি বিশ্বকাপের পূর্বলগ্নে। তবে বিচ্ছেদের পর একে একে সামনে আসছে এই তারকা দম্পতির সম্পর্কের অন্ধকার দিকগুলো। যেমন, পিকের সতীর্থ ও তাদের সঙ্গিনীদের সঙ্গে নাকি মোটেও সুসম্পর্ক ছিল না কলম্বিয়ান পপ তারকা শাকিরার। এমনকি লিওনেল মেসির স্ত্রী আন্তোনেল্লা রকুজ্জের সঙ্গে তার বাকবিতণ্ডার ঘটনাও ঘটেছিল। এমনটাই দাবি স্প্যানিশ সাংবাদিক লরেনা ভাসকেজের।

সাম্প্রতিককালের সবচেয়ে জনপ্রিয় তারকা জুটি ধরা হতো বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকে ও কলম্বিয়ান পপ তারকা শাকিরার জুটিকে। বিয়ে না করলেও একই ছাদের নিচে দীর্ঘ একযুগ সংসার করেছেন তারা। সম্পর্কের ফসল হিসেবে জন্ম হয়েছে দুই সন্তানেরও। সাদা চোখে সুখী দাম্পত্যের আদর্শ উদাহরণ বলা যেতেই পারে। কিন্তু যা দেখা যায় সবসময় তা সত্য নয়। সম্পর্ক ভাঙতেই একে একে বেরিয়ে আসছে নোংরা সত্য। যতটা সুখী দম্পতি মনে হতো তাদের আসলে ততটাও সুখী ছিলেন না এই দুই তারকা।

জেরার্ড পিকের বার্সেলোনা দলের সতীর্থদের সঙ্গে খুব একটা হৃদ্যতা ছিল না এই পপ তারকার। এমনকি তাদের স্ত্রীদের সঙ্গেও দূরত্ব বজায় রাখতেন তিনি। সম্প্রতি এক টিভি অনুষ্ঠানে এই খবর জানিয়েছেন স্প্যানিশ সাংবাদিক লরেনা ভাসকেজ। এল স্পেকতাদর নামের সেই অনুষ্ঠানে তিনি বলেন, বার্সেলোনা ডিফেন্ডারের এই প্রেমিকা তার ক্লাবের বন্ধুদের সঙ্গে স্বাচ্ছন্দ্য ছিলেন না। যার পেছনে ছিল তার স্বৈরাচারী মনোভাব। এ জন্য পিকের বন্ধুরা তাকে আড়ালে ডাকতেন -‘লা পিত্রানা’, যার অর্থ ‘দ্য বস’!

এই সাংবাদিক আরও জানিয়েছেন, মেসির স্ত্রী আন্তোনেল্লা রকুজ্জের সঙ্গেও শাকিরার সম্পর্ক ভালো ছিল না। এমনকি এই দুজন বার দুয়েক বাকবিতণ্ডাতেও জড়িয়েছিলেন। পিকের অন্য সতীর্থদের সঙ্গেও যেন একটা শীতল যুদ্ধ ছিল ৪৫ বছর বয়সী পপ তারকার। কাতালান ক্লাবটির ম্যাচের সময় তিনি বাকিদের থেকে দূরে আলাদা বসতেন। এমনকি ক্লাবের পার্টিতেও থাকতেন না সচরাচর। খেলোয়াড়দের ওয়াগদের (স্ত্রী এবং বান্ধবী) সামনে নিজের ‘মহাতারকা’ ইমেজ অক্ষুণ্ণ রাখতেই তিনি এমন করেতেন বলে মত লরেনার।

এদিকে পিকের সঙ্গে সম্পর্ক এখন অতীত শাকিরার। নতুন করে মনের মানুষের খোঁজে আছেন এই কলম্বিয়ান সুন্দরী। ডেইলি মেইল জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মায়ামিতে অবকাশযাপন করতে যাওয়া শাকিরার সঙ্গে দেখা মিলেছে এক পুরুষ বন্ধুর। সমুদ্রে দুজনের জলকেলিরত ছবিতে এরই মধ্যে সয়লাব সামাজিক যোগাযোগ মাধ্যম। সমুদ্রে শাকিরার সঙ্গে সেই অপরিচিত পুরুষটির সঙ্গে ছিল পিকে-শাকিরার ছেলে মিলান। তিনজনকে হাস্যোজ্জ্বল মুখে সাঁতরাতে দেখা গেছে।

সম্পর্কচ্ছেদের পর থেকে পিকে-শাকিরা দম্পতির দুই সন্তান শাশা ও মিলান শাকিরার কাছে থাকলেও পিকেও ত্যাগ করেননি দাবি। সন্তানের অভিভাবকত্ব নিয়ে নতুন করে তৈরি হয়েছে জটিলতা।

এসএইচ-০৪/০৫/২২ (স্পোর্টস ডেস্ক)