বিশ্বকাপের আগে নতুন জার্সি উম্মোচন আর্জেন্টিনার

কাতার বিশ্বকাপ শুরু হতে এখনও বাকি ১০০ দিনের বেশি। এর মধ্যে শুরু হয়ে গেছে উন্মাদনা। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’কে সামনে রেখে অনেক দেশ ইতোমধ্যে উম্মোচন করেছে তাদের অফিসিয়াল জার্সি। যে দৌড়ে সবার চেয়ে এগিয়ে আর্জেন্টিনা। এবার তারা উম্মোচন করেছে কাতার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেলার জার্সি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যমে মুন্ডোআলবিসেলেস্তে মঙ্গলবার কাতার বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচের জন্য উম্মোচিত মেসিদের জার্সির খবরটি প্রকাশ করে।

নতুন জার্সিটির নকশা করা হয়েছে অনেকটা ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের জার্সির আদলে। যেখানে নীল রংয়ের মাঝে শোভা পেয়েছে কালো রঙ। জার্সিটি বর্তমানে অ্যাডিডাসের অনলাইন স্টোর থেকে অর্ডার করা যাচ্ছে বলে জানিয়েছে মুন্ডোআলবিসেলেস্তে।

এর আগে গত মাসে নিজেদের অফিসিয়াল বিশ্বকাপ জার্সি উম্মোচন করে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তবে সে জার্সিতে ছিল না খুব একটা বৈচিত্য। আলবিসেলেস্তেদের ২০২২ বিশ্বকাপের জার্সি হবে ২০১৪ বিশ্বকাপের জার্সির আদলে- এমন গুঞ্জন ছিল আগে থেকেই।

জার্সিটির ডিজাইন দেখতে অনেকটাই ব্রাজিলে অনুষ্ঠিত সেই বিশ্বকাপের মতোই। জার্সির গলার কাটের দিক থেকে অনেকটা একই। সেই বিশ্বকাপে গলার কাছে কালো বর্ডার দেয়া জার্সি ছিল আর্জেন্টিনার। ২০২২ বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সির কাছে গলার কাছে বর্ডার কালো কাপড়ে করা।

আগামী ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। ৩২টি দেশ ‘গ্রেটেস্ট শো অন আর্থ’খ্যাত এ টুর্নামেন্টে শিরোপার জন্য লড়বে। ১৮ ডিসেম্বর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে আসরের। আরব বিশ্বে আয়োজিত প্রথম বিশ্বকাপের ফাইনালের ভেন্যু হিসেবে বেছে নেয়া হয়েছে লুসাইল আইকনিক স্টেডিয়ামকে।

এসএইচ-১৩/০২/২২ (স্পোর্টস ডেস্ক)