এমবাপ্পে বিরোধী টুইটে নেইমারের ‘লাইক’

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হওয়ার পর পিএসজি নতুন পরিকল্পনায় দল সাজাতে মনোনিবেশ করে। রিয়াল মাদ্রিদে এক পা দিয়ে রাখা তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে বিশাল অঙ্কের বেতনের পাশাপাশি ক্লাবের নীতিনির্ধারণের ক্ষেত্রেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছে ক্লাবটি। আর ক্ষমতা পেয়েই নেইমারকে বিদায় করতে উঠেপড়ে লেগেছেন এই ফরাসি। তাতে নাকি দিনে দিনে দুই তারকার সম্পর্কের হচ্ছে অবনতি।

২০১৭ সালে বার্সেলোনা থেকে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে পিএসজি দলে ভেড়ায় ব্রাজিলিয়ান তারকা নেইমারকে। এক বছর পর মোনাকো থেকে পিএসজিতে আসেন কিলিয়ান এমবাপ্পেও। তবে দলের প্রধান তারকা হিসেবে নেইমারই পেতেন প্রাধান্য। তবে সময় বদলেছে। গত পাঁচবছরে ইনজুরি ও নানাবিধ বিতর্কে মাঠের বাহিরেই বেশি আলোচিত নেইমার। সবশেষ মৌসুমে লিওনেল মেসি যোগ দেওয়ার পর এই তিন তারকা মিলেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর বাঁধা পার হতে পারেনি ফ্রান্সের ক্লাবটি। তাই নতুন করে ফের পরিকল্পনা সাজায় পিএসজি।

ক্রিস্তফ গালতিয়েরকে কোচ করে এনে নতুন যে দল ভেবেছে পিএসজি, তার ‘মেইমম্যান’ হিসেবে নেই নেইমার। ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা এমবাপ্পে গত মৌসুমে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন ক্লাবের হয়ে। তবে এই মৌসুম শুরুর আগে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে প্রায় চলেই গিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত রেকর্ড পরিমাণ বেতন আর সুযোগ সুবিধার বিনিময়ে ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে নতুন চুক্তি করেন তিনি।

গুঞ্জন আছে, এই চুক্তিতে নেইমারকে দলের নীতিনির্ধারণে হস্তক্ষেপের ক্ষমতাও দেওয়া হয়েছে। যার কারণে দলের কোচ নিয়োগ, দলবদলে নতুন খেলোয়াড় কেনা বা দল থেকে খেলোয়াড় ছেড়ে দেওয়ার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো হবে এই ফরাসির ইচ্ছাতেই। যার প্রভাব এরই মধ্যে দেখা যাচ্ছে পিএসজির ড্রেসিং রুমে।

পিএসজিতে নতুন চুক্তি করেই এমবাপ্পে নেইমারকে তাড়ানোর দিকে নজর দেন। অবশ্য ক্লাব কর্তৃপক্ষও তাই চায়। নেইমারের উপর অসন্তুষ্ট পিএসজি তাকে বিক্রি করে দিতে চায় -এমন ইচ্ছার কথা বলেছেন খোদ ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি।

দলে যে এমবাপ্পেকে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে সেটার প্রমাণ পাওয়া গেছে গত শনিবার (১৩ আগস্ট) মপেলিয়েরের বিপক্ষে পিএসজির ম্যাচেই। ৫-২ গোলে জেতা ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি পেয়েছিল ফরসি চ্যাম্পিয়নরা। নেইমার-মেসি থাকা স্বত্বেও সে পেনাল্টি নেন এমবাপ্পে। অবশ্য তা থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

পরে এক গোল করলেও ম্যাচের আলোটা জোড়া গোল করে কেড়েছেন নেইমার। অবশ্য জোড়া গোলের প্রথমটি পেনাল্টি থেকে করেন তিনি।

সে পেনাল্টিও ম্যাচের প্রথমার্ধে পায় পিএসজি। নিজের আদায় করা পেনাল্টি নেইমার নিজেই নেন। তবে সে স্পটকিক যখন নেইমার নিতে যাচ্ছিলেন তখন পাশে এসে দাঁড়ান এমবাপ্পে। নিচুস্বরে তার বলা কথার বিষয়বস্তু কি তা অবশ্য বুঝতে বাকি থাকে না কারো। এই পেনাল্টিটিও নিতে চান তিনি। প্রত্যাখ্যাত হওয়ার পর মাঠে এমবাপ্পের বিরক্তি চোখে পড়েছে বারবার।

ম্যাচের পরে অবশ্য এ নিয়ে নেইমার-এমবাপ্পে বা কোচ গালতিয়ের কেউই মুখ খুলেননি। তবে অনেকের কাছেই এটা স্পষ্ট হয়েছে, পিএসজিতে এখন পেনাল্টি নেওয়ায় অগ্রাধিকার এমবাপ্পের।

এক ফুটবল্প্রেমী @নেইমারগিয়াবিআর নামের আইডি থেকে বিষয়টি নিয়ে পিএসজির সমালোচনা করেন। সেখানে বলা হয়, পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তিতেই আছে যে, এমবাপ্পে পেনাল্টি নেবেন। কারণ বিশ্বের কোন ক্লাবেই পেনাল্টি নেওয়ার ক্ষেত্রে দ্বিতীয় পছন্দ হতে পরেন না নেইমার।

সে টুইটে বলা হয়, ‘দেখে মনে হচ্ছে, এটা চুক্তি নবায়নের বিষয়। এমবাপ্পে পিএসজিকে নিজের মনে করে!’-এই টুইট চোখে পড়েছে নেইমারেরও। আর নিজের ভেরিফাইড টুইটার থেকে লাইকও দিয়েছেন এই টুইটে। এছাড়াও আরও একটা এমবাপে-বিরোধী টুইটেও লাইক আছে তার।

এর বাহিরে গুঞ্জন ছড়িয়েছে পিএসজি ড্রেসিং রুমে এমবাপ্পের সঙ্গে নেইমারের বিতণ্ডারও। তবে তার সত্যতা নিশ্চিত করতে পারেনি কেউই। সেসব উড়িয়ে দিলেও এই দুই পোস্টে নেইমারের লাইকই বলে দেয় পিএসজিতে ফরাসি তারকার সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না নেইমারের।

এসএইচ-২৯/১৫/২২  (স্পোর্টস ডেস্ক)