পান্ডিয়ার ব্যাটে কুপোকাত পাকিস্তান

শেষ ওভার পর্যন্ত ছিল ম্যাচের উত্তেজনা। ১৯তম ওভার পর্যন্ত হারের শঙ্কা জাগছিল ভারত শিবিরে। তবে ক্রিজের একপ্রান্তে দাঁড়িয়ে সব শঙ্কা উড়িয়ে ২ বল হাতে রেখেই পাকিস্তানকে কুপোকাত করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া।

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে নিজেদের চির প্রতিপক্ষকে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মার দলকে ১৪৮ রানের টার্গেট দেয় বাবর আজমের দল।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ইফতেখার আহমেদ করেন ২৮ রান। এছাড়া কোন পাকিস্তানি ব্যাটারই ২০-এর ঘর ছাড়াতে পারেননি।

বল হাতে ভারতের হয়ে চার উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, আর ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে ম্যাড়ম্যাড়ে ব্যাটিং উপহার দিল পাকিস্তান। ভারতীয় বোলারদের বোলিং তোপে মোহাম্মদ রিজওয়ান ছাড়া আর কোনো পাকিস্তানি ব্যাটার দাঁড়াতেই পারেননি।

শেষ পর্যন্ত ১০ উইকেট হারিয়ে বাবরবাহিনীর সংগ্রহ ১৪৭ রান।

এশিয়া কাপের দ্বিতীয় দিনে আজ মুখোমুখি হয়েছে পাকিস্তান ও ভারত। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে পাকিস্তান।

এই ম্যাচে ভারতের একাদশে ঋষভ পন্থ বসিয়ে দীনেশ কার্তিককে নামিয়েছে ভারত। অন্যদিকে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয়েছে নাসিম শাহর।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ১৫ রানেই অধিনায়ক বাবরকে হারিয়েছে পাকিস্তান। ৯ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হয়েছেন তিনি। এরপর পাওয়ার প্লের শেষ ওভারে আবেশ খানের বলে উইকেটরক্ষক কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ফখর জামান (১০)।

চাপের মুখে জুটি গড়েন রিজওয়ান-ইফতিখার। তবে তাদের জুটিতে রানের গতি বাড়তে থাকলে আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় পেস অলরাউন্ডারের বলে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইফতিখার (২৮)। এরপর নিজের পরবর্তী ওভারে জোড়া আঘাত হানেন হার্দিক। নিজের শেষ ওভারের প্রথম বলেই তিনি বিদায় করেন রিজওয়ানকে। পাকিস্তানি ওপেনার ৪২ বলে ৪৩ রানের সাবধানী ইনিংস খেলে ফেরেন। তার ব্যাট থেকে আসে ৪টি চার ও ১টি ছয়।

হার্দিক ওই ওভারের তৃতীয় বলে সদ্য ক্রিজে আসা খুশদিল শাহকে (২) বিদায় করেন। সবমিলিয়ে ওভারে দ্বিতীয় ও নিজের তৃতীয় উইকেটের দেখা পান হার্দিক। চাপে পড়ে যাওয়া পাকিস্তান পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিয়মিত উইকেট হারাতে হারাতে শেষ ওভারের পঞ্চম বলে অলআউট হয় ।

বল হাতে ভারতের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৬ রান খরচে নেন ৪ উইকেট। হার্দিক নেন ২৫ রান খরচে ৩ উইকেট। এছাড়া আর্শদীপ সিং ২টি ও বাকি উইকেট নেন আবেশ।

এসএইচ-০১/২৯/২২ (স্পোর্টস ডেস্ক)