বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের দল ঘোষণা, বাদ পড়লেন তারকা ব্যাটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বাজে ফর্মের কারণে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হারালেন তারকা ব্যাটার জেসন রয়।

সময়টা মোটেও ভালো যাচ্ছিল না জেসন রয়ের। চলতি ‘দ্য হানড্রেডে’-ও নিজেকে হারিয়ে খুঁজছেন ইংলিশ এই ওপেনার। অফ ফর্মের কারণে বিশ্বকাপ দলেও নেই তার নাম। তার জায়গায় দলে ভেড়ানো হয়েছে কদিন আগে অভিষেক হওয়া ফিল সল্টকে।

এদিকে, ইয়ন মরগ্যান নেতৃত্ব ছাড়ার পর দায়িত্ব পাওয়া জস বাটলার প্রথমবারের মতো বড় আসরে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন। বিশ্বকাপ মিশনে শক্তিশালী দলই দাঁড় করাতে পেরেছে ইংলিশরা।

টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস গেল বছরের মার্চের পর থেকে কোনো টি-টোয়েন্টি না খেললেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন। এছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন মার্ক উড ও ক্রিস ওকস।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানে সাতটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। নিয়মিত অধিনায়ক জস বাটলার ইনজুরিতে থাকায় নেতৃত্ব দেবেন মঈন আলী। এছাড়া বিশ্বকাপের স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড।

আগামী ২২ অক্টোবর পার্থে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরু হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড

জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডান, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

স্ট্যান্ড বাই- লিয়াম ডওসন, রিচার্ড গ্লিসন ও টাইমাল মিলস।

এসএইচ-১০/০২/২২ (স্পোর্টস ডেস্ক)