সেমিতে থামলো নিউজিল্যান্ড, ফাইনালে পাকিস্তান!

গৌরবময় অনিশ্চিয়তার খেলা বুঝি একেই বলে। সুপার টুয়েলভের বেড়া ডিঙিয়ে পাকিস্তান সেমিফাইনালে খেলবে এটা একসময় দুরাশাই ছিল। নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তানকে সেমিফাইনালে তোলার পথটা সুগম করে দিয়ে যায়।

আর বাংলাদেশকে পরাজিত করে সেই সুযোগটা শতভাগ লুফে নেয় বাবর আজমের দল। টেনেটুনে সেমিতে গেলেও ছিল আরও ভয়। কারণ, এই পর্বে তাদের প্রতিপক্ষ শক্তিশালী নিউজিল্যান্ড। সেখানেই ছিল বাদ পড়ার শঙ্কা।

তবে আনপ্রেডিক্টেবল পাকিস্তান ‘শঙ্কাকে সম্ভাবনায়’ পরিণত করতে জানে। বল হাতে তারা শুরু থেকে চেপে ধরে নিউজিল্যান্ডকে। বুধবার শাহিন আফ্রিদিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানেই থামে টস জিতে ব্যাটিং নেওয়া কিউইদের ইনিংস।

তার জবাবে ব্যাট করতে নেমে গোটা বিশ্বকাপজুড়ে ফর্মহীনতায় ভুগতে থাকা বাবর আজম ও রিজওয়ান ধামাকা দেখালেন। তারা দুজনে গড়লেন ১০৫ রানের জুটি। ৫৩ রানে বাবর ফিরলেও হাল ধরেছিলেন মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ান ৪৩ বলে ৫৭ রান করে ফিরলেও ম্যাচ জিততে পাকিস্তানের খুব একটা সমস্যা হয়নি। ৭ উইকেটে ম্যাচ জিতেছে তারা।

ইতিহাসের পুরাবৃত্তি করে টুর্নামেন্টের হট ফেবারিট নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে পা রাখল পাকিস্তান। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে কিউইদের ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাবর বাহিনী।

সিডনিতে বুধবার  ব্ল্যাক ক্যাপসদের দেয়া ১৫৩ রান তাড়া করতে নেমে ৫ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

এসএইচ-০২/০৯/২২ (স্পোর্টস ডেস্ক)