ফেসবুকে নেইমার যা জানালেন

দিনভর আলোচনা। বিশ্বকাপে ব্রাজিলের গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলোয় খেলবেন তো নেইমার? কোচ তিতেসহ সংশ্লিষ্ট সবাই আশার কথা শুনিয়েছেন। চোটের পর প্রশ্ন উঠেছিল কত ম্যাচের জন্য ছিটকে যাচ্ছেন নেইমার। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ নিশ্চিত করেছে, গ্রুপ পর্বে আর মাঠে নামতে পারছেন না ব্রাজিলের প্রাণভোমরা ।

স্প্যানিশ দৈনিক মার্কাও একই কথা জানিয়েছে। ফলে সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে খেলা হচ্ছে না তার। একই ধরনের চোটে পড়ায় নেইমারের মতো গ্রুপের বাকি ম্যাচ থেকে ছিটকে গেছেন দানিলোও।

বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নেইমার চোট পেয়ে মাঠ ছাড়েন ৮০ মিনিটে। পরীক্ষা-নিরীক্ষার পর দলের ডাক্তার জানিয়েছেন, নেইমারকে গ্রুপ পর্বের ম্যাচ দুটিতে আর দেখা যাবে না। এমআরআই রিপোর্টেও সুখকর কিছু আসেনি। দেখা গেছে, চোটে পড়ে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে তার। তবে তার চিকিৎসা চলতে থাকবে। সুস্থ হলে তখন নকআউট পর্বে খেলার সুযোগ পাবে।

বিশ্বকাপের মঞ্চে এ নিয়ে দ্বিতীয়বারের মতো ইনজুরিতে পড়লেন নেইমার। ইনজুরির পর বেশ ভেঙে পড়েছেন তিনি। তবে শিগগিরই আবার মাঠে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন এই তারকা। নিজের ফেসবুকে নেইমার লিখেন, ‘এটা বলে বোঝানো যাবে না যে, এই জার্সিটি পরে আমি কতোটা গর্ব আর ভালোবাসা অনুভব করি। যদি ঈশ্বর আমাকে কোন দেশে জন্মাবো সেটি জিজ্ঞেস করতো, তাহলে আমি বলতাম সেটি হবে ব্রাজিল।’

তিনি আরও বলেন, ‘আজ আমার ক্যারিয়ারের কঠিন মুহূর্তের ভেতর একটা ঘটেছে… এবং সেটি আবার বিশ্বকাপে। আমি ইনজুরিতে পড়েছি এটা খুবই বিরক্তিকর, এটা খুবই কষ্টের কিন্তু আমি নিশ্চিত যে, আমি ফিরে আসব, কেননা আমি দেশের জন্য, সতীর্থদের জন্য আর নিজের জন্য করতে সর্বোচ্চ চেষ্টা করি। আমার জীবনের কোন কিছুই আমি সহজে পাইনি, আমাকে আমার স্বপ্ন পূরণে আর লক্ষ্যে পৌঁছাতে সংগ্রাম করতে হয়েছে।’

দুই ম্যাচে নেইমারের ছিটকে যাওয়ার খবরের পর তার বিকল্প কে হতে পারেন, তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। সাবেক এই বার্সেলোনা তারকার বিকল্প হিসেবে রদ্রিগো কিংবা আন্তনির নাম শোনা যাচ্ছে।

এসএইচ-০৩/২৬/২২ (স্পোর্টস ডেস্ক)