ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন ওজিল

যত দিন অতিবাহিত হচ্ছে তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে লাশের মিছিল বাড়ছেই। বর্তমানে ১৫ হাজার ছাড়িয়েছে। এ সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। এমন সংকটময় মুহূর্তে এগিয়ে এসেছেন তুর্কি বংশোদ্ভূত সাবেক জার্মান তারকা ফুটবলার মেসুত ওজিল।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের নিয়ে একটি পোস্ট করেন ওজিল। ক্যাপশনে লেখেন- একসঙ্গে আমরা কঠিন সময়ে যেকোনো কিছুই অর্জন করতে পারি। এ পরিস্থিতি সামাল দিতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

ওজিলের পূর্বপুরুষরা থাকতেন তুরস্কে। আর পূর্বপুরুষদের ভিটেমাটিকে নিজের মনে করেন ওজিল। তবে তুর্কি প্রীতির জন্য কম কথা শুনতে হয়নি সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকাকে। অসহায় মুসলমানদের পক্ষে সবসময় কথা বলতে দেখা যায় ওজিলকে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করায় তাকে জার্মান দল থেকে বাদ দেওয়া হয়।

তারপরও থেমে থাকেননি ওজিল। চালিয়ে গেছেন সামাজিক বিভিন্ন কর্মকাণ্ড। নিজের ফুটবল ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন মেসুত ওজিল। বারবার ইনজুরির কবলে পড়ায় তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাখসেহিরির সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন ৩৪ বছর বয়সী সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

রিয়ালের জার্সিতে লা লিগা ও কোপা দেল রে জয়ের পর ২০১৩ সালে ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নেন ওজিল। ৪৩ মিলিয়ন পাউন্ডে যোগ দেন আর্সেনালে। জার্মানির জার্সিতে ২০০৯-২০১৮ সাল পর্যন্ত খেলেন ওজিল। জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

এসএ-০৯/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)