এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন মরগান

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন গত বছরই। তবে চালিয়ে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেট।

কিন্তু ব্যাট হাতে খুব একটা রানের দেখা পাননি। আজ হুট করেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন ওয়েন মরগান।

এক বিবৃতিতে মরগান লেখেন, ‘অত্যন্ত গর্বের সঙ্গে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি আমি। অনেক চিন্তা-ভাবনার পর, আমি বিশ্বাস করি বছরের পর বছর ধরে যেই খেলাটি আমাকে এতো কিছু দিয়েছে, সেটা থেকে সরে দাঁড়ানোর এখনই সঠিক সময়। ২০০৫ সালে ইংল্যান্ডের ক্লাব মিডলসেক্সে যোগ দেওয়া থেকে এসএ টি-টোয়েন্টিতে পার্ল রয়্যালসের হয়ে খেলা পর্যন্ত প্রতিটি মুহূর্তই আমি লালন করেছি। ’

পেশাদার ক্রিকেটে মরগানের শুরুটা আয়ারল্যান্ডের হয়ে। ২০০৩ সালে হার্টসের বিপক্ষে লিস্ট ‘এ’ ম্যাচে অভিষেক হয়েছিল তার। আয়ারল্যান্ডের জার্সিতেই আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পান তিনি। কিন্তু তিন বছরের মাথায় বদলে ফেলেন জাতীয় দল। আয়ারল্যান্ড ছেড়ে পাড়ি জমান ইংল্যান্ডে। ধীরে ধীরে দলটির অন্যতম ভরসা হয়ে ওঠেন তিনি। ২০১৯ সালে তার নেতৃত্বেই ওয়ানডে বিশ্বকাপের মুকুট পায় বাংলাদেশ। সবশেষ খেলেছেন সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে।

তিন ফরম্যাটে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ২৪ হাজার ৪৭৬ রান করেন মরগান। এর মধ্যে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১০২ টি। লিস্ট ‘এ’ ৩৭৯ ও টি-টোয়েন্টিতে খেলেছেন ৩৭৪ ম্যাচ। আজ ইতি টানলেন ২০ বছরের ক্যারিয়ারের।

এসএ-১৩/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)