অলিম্পিক এসোসিয়েশনের ইমরানুরের পাশে থাকার আশ্বাস

কাজাখস্তানের আসতানায় অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতে এখন দেশের অ্যাথলেটিকসে বড় বিজ্ঞাপন ইমরানুর রহমান। বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ইমরানুর।

ইমরানের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন বিওএ’র মহাসচিবও সৈয়দ শাহেদ রেজা। বলেন, ‘আমরা ইমরানুরের জন্য বছরব্যাপী অনুশীলনের পরিকল্পনা নিয়েছি। এ জন্য তাকে আর চাকরি করতে হবে না। ইমরানুর যাতে সারা বছর নির্বিঘ্নে অনুশীলন করতে পারে, সেজন্য তার কোচ এবং তাকে আর্থিকভাবে সহায়তা দেওয়া হবে। আমাদের একটাই চাওয়া, ইমরানুর আন্তর্জাতিক অঙ্গণ থেকে আরও স্বর্ণপদক জিতে আনুক দেশের জন্য।’

ফেডারেশনের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেন, ‘দেশজুড়ে এখন চলছে শেখ কামাল স্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা। এখানেও বেশ সাড়া পাচ্ছি আমরা। আশা করি ইমরানুরের এই অর্জন আমাদেরকে আরও অনেক সোনাজয়ী অ্যাথলেট বের করে আনতে সহায়তা করবে।

ইমরানুরের সাফল্য অ্যাথলেটিক্সের পালে হাওয়া লেগেছে বলে মনে করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক, ‘যখন বিমানে উঠেছিলাম, তখন বৈমানিক থেকে শুরু করে বাংলাদেশি প্রবাসীরাও ইমরানুরকে বাহবা দিয়েছেন। এমনকি বিমানবন্দরে ইমিগ্রেশনের কর্মকর্তারও ইমরানুরকে দেখে হাততালি দিয়েছেন। এশিয়ান ইনডোরে ইমরানুর স্বর্ণপদক জেতায় দেশের চারিদিকে অ্যাথলেটিক্সের এক জোয়ার চলে এসেছে। অনেক প্রবাসী অ্যাথলেটরাও যোগাযোগ শুরু করেছেন আমাদের সঙ্গে।’

মহাসচিব সৈয়দ শাহেদ রেজার সঙ্গে ইমরানুরের সৌজন্য সাক্ষাতের সময় উপমহাসচিব আশিকুর রহমান এবং কোষাধ্যক্ষ একে সরকার উপস্থিত ছিলেন।

এসএ-১৬/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)