সিলেট ফাইনালে হেরেও মাশরাফিদের পুরস্কারের ঘোষণা দিল

ফাইনালের মধ্য দিয়ে বৃহস্পতিবার পর্দা নামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। টুর্নামেন্টের নবম আসরের ইতিহাসে এবারই প্রথম ফাইনালে খেলার সুযোগ পায় সিলেট স্ট্রাইকার্স।

তুলনামূলক দুর্বল এবং তারুণ্যনির্ভর দল নিয়েও বিপিএলের হট-ফেভারিট দলকে টপকিয়ে ফাইনালে উঠে যায় সিলেট। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে শিরোপার লড়াইয়ে নিয়ে যান দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার কারণেই ফাইনাল খেলার সুবর্ণ সুযোগ পায় সিলেট।

ফাইনালে দারুণ ব্যাটিংয়ের পরও গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানের ক্যাচ মিস এবং খেলার টার্নিং মোমেন্টে কার্যকরী বোলিংয় করতে না পারায় শিরোপা জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত হেরে যায় সিলেট। মাশরাফির নেতৃত্বাধীন সিলেটকে ৭ উইকেটে হারিয়ে বিপিএলে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টেরিয়ান্স।

তবে ফাইনালে হারলেও হতাশ নয় সিলেট! টুর্নামেন্ট শেষ হওয়ার ঠিক পরের দিনই ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের উদ্দেশ্যে বড় ঘোষণা দিয়েছে ফ্র্যাঞ্চাইজি মালিকরা।

বিপিএলে রানার্সআপ হিসেবে পাওয়া পুরস্কারে পুরো এক কোটি টাকা দলের খেলোয়াড় এবং কোচিং স্টাফদের মধ্যে ভাগ করে দেওয়ার ঘোষণা দিয়েছে সিলেটের মালিক পক্ষ। শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এমনটি জানায় তারা।

এসএ-১৭/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)