আর্জেন্টিনা কাবাডি দল এখন ঢাকায়

কাতার বিশ্বকাপে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের সমর্থনের কথা এখন বিশ্বব্যাপী বিস্তৃত। যার মূল কারণ লিওনেল মেসিদের প্রতি বাংলাদেশের মানুষের অফুরন্ত সমর্থন। ফলে বাংলাদেশ-আর্জেন্টিনা দুই দেশের সম্পর্কে উন্নতি ঘটছে।

অথচ ১৯৭৮ সালের পর থেকেই বন্ধ ছিল দুই দেশের দূতাবাস। তবে দীর্ঘ ৪৫ বছর পর বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলেছে ১৭ হাজার কিলোমিটারেরও বেশি দূরত্বের দেশটি। ২০১১ সালে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসে মেসিরা।

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের বাংলাদেশ সফর নিয়ে দেশে তুমুল আলোচনা চলছে। এরই মধ্যে আজ ঢাকায় এসে পৌঁছেছে আর্জেন্টিনার জাতীয় কাবাডি দল।

শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টায় রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় কাবাডি খেলোয়াড়রা।

আগামী ১৩ মার্চ থেকে শুরু হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। ২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত দুই আসরে আটটি করে দেশ অংশ নিলেও এবার অংশ নিচ্ছে ১২টি দেশ।

আগামী ১২ মার্চ বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ম্যানেজার্স মিটিংয়ে টুর্নামেন্টের গ্রুপিং, ফিকশ্চার ও ফরম্যাট চূড়ান্ত হবে। এ ছাড়া শনিবার (১১ মার্চ) দুপুর ১২টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশ নেবে দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, আসিয়ানের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, মধ্যপ্রাচ্যের ইরাক, আফ্রিকার কেনিয়া, ইউরোপের ইংল্যান্ড ও পোল্যান্ড। এদিকে এবারই প্রথম অংশ নেবে চাইনিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা। এর আগের দুই আসরে ছিল না এই তিন দেশ।

এসএ-৪/১০/২৩ (স্পোর্টস ডেস্ক)