আইপিএলে নজর কেড়ে জাতীয় দলে জয়সওয়াল

চলমান এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন যশস্বী জয়সওয়াল। আইপিলে নজড়কাড়া পারফরম্যান্সে ভর করে জাতীয় দলে সুযোগ পেলেন এই ভারতীয় ব্যাটার।

আগামী ৭ জুন দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত। ফাইনালের জন্য ভারতের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন রুতুরাজ গায়কোয়াড়। তবে আগামী ৩ জুন বিয়ে পিড়িতে বসছেন রুতুরাজ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) ঋতুরাজ জানান, ৫ জুন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। এ অবস্থায় যুক্তরাজ্যের ভিসা আছে জয়সওয়ালের। এজন্য রুতুরাজের জায়গায় জয়সওয়ালকে পাঠানোর সিদ্ধান্ত নেয় বিসিসিআই। আগামী কিছুদিনের মধ্যেই লন্ডন উড়ে যাবেন তিনি।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের হয়ে ১টি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে ১৪ ইনিংসে ৬২৫ রান করেছেন জয়সওয়াল। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। ১৫ ম্যাচে ৯টি সেঞ্চুরি ও ২টি ফিফটিতে ৮০ গড়ে ১৮৪৫ রান আছে তার। এছাড়াও ২০২২-২৩ মৌসুমে রঞ্জি ট্রফিতে পাঁচ ম্যাচে ৩১৫ রান করেছেন জয়সওয়াল। ইরানি ট্রফিতে মধ্যপ্রদেশের বিপক্ষে রেষ্ট অব ইন্ডিয়া দলের হয়ে ২১৩ এবং ১৪৪ রানের দু’টি দারুণ ইনিংস খেলেন তিনি। ইরানি ট্রফির ম্যাচে ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৩৫৭ রান আসে জয়সওয়ালের ব্যাট থেকে।

আইপিএল চলমান থাকায় ভাগ-ভাগ হয়ে ইংল্যান্ডে যাচ্ছে ভারত দল। ইতোমধ্যে বিরাট কোহলিসহ বেশ কিছু ক্রিকেটার লন্ডনে পৌঁছেছেন।

এসএ-০৬/২৮/২৩ (স্পোর্টস ডেস্ক)