বৃষ্টিতে বিলম্ব আইপিএল ফাইনাল

ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

টুর্নামেন্টের ১৬তম আসরের শিরোপা নির্ধারণী ফাইনালে রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের মুখোমুখি হচ্ছে চারবারের শিরোপা জয়ী দল চেন্নাই সুপার কিংস।

ইতোমধ্যেই নির্ধারিত সময়ের প্রায় ৩০ মিনিট পেরিয়ে গেলেও টস হয়নি। এমনকি বৃষ্টির কারণে উইকেট এবং এর আশে-পাশের পুরো এলাকা ঢেকে রাখা হয়েছে। মাঠের এখন যা অবস্থা তাতে, বৃষ্টি থামলেও আরও প্রায় ঘন্টাখানেক সময় লাগবে মাঠ তৈরী হতে।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রাত ৮ টায় টস হওয়ার কথা ছিল। আর ম্যাচ শুরু হওয়ার নির্ধারিত সময় ছিল ৮টা ৩০ মিনিট। যদি বৃষ্টিতে আজ খেলা না হয় তাহলে আগামীকাল রিজার্ভ ডেতে আবারও নতুন করে খেলা শুরু হবে।

এবারের আসরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই পঞ্চমবারের মতো আইপিএল শিরোপার দুয়ারে দাঁড়িয়ে আছে। আর হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট গত আসরে প্রথমবার অংশ নিয়েই শিরোপা ঘরে তোলে। এবার পয়েন্ট তালিকায় এই দুই দল সবার ওপরে থেকেই প্লে অফে জায়গা করে নিয়েছিল।

তবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে গুজরাটকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ধোনির চেন্নাই। এদিকে এলিমিনেটর ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে হারানো রেকর্ড পাঁচবারের শিরোপাজয়ী মুম্বাই ইন্ডিয়ান্সকে বিদায় করে ফাইনাল নিশ্চিত করে গুজরাটের ফ্র্যাঞ্চাইজিটি।

এআর-০৩/২৭/০৫ (স্পোর্টস ডেস্ক)