চেলসির নতুন কোচ পচেত্তিনো

টটেনহ্যামের দায়িত্বে থাকাকালীন সময় থেকেই পাদপ্রদীপের আলোয় এসেছিলেন আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনো। সেখান থেকে পিএসজিতে গিয়ে অবশ্য তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। পচেত্তিনো এবার আবারওও ফিরছেন প্রিমিয়ার লিগের কোচিংয়ে, নতুন কোচ হিসেবে এই আর্জেন্টাইনকে নিয়োগ দিয়েছে চেলসি।

সোমবার (২৯ মে) চেলসি নতুন কোচ হিসেবে পচেত্তিনোর নাম ঘোষণা করে। সংকটে থাকা ইপিএলের ক্লাবটিকে পুনরুজ্জীবিত করার কঠিন দায়িত্ব গ্রহণও করেছেন সাবেক এই স্পার্স কোচ।

দুই বছরের জন্য চেলসির সঙ্গে নতুন চুক্তিতে সম্মত হয়েছেন পচেত্তিনো। সেই সঙ্গে মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগও রাখা হয়েছে চুক্তিতে। এর মাধ্যমে টটেনহ্যাম হটস্পার্স থেকে বরখাস্ত হওয়ার চার বছর পর ফের প্রিমিয়ার লিগে ফিরতে যাচ্ছেন পচেত্তিনো।

২০২২ সালের জুলাইয়ে পিএসজি থেকে বরখাস্ত হওয়ার পর বেকার ছিলেন ৫১ বছর বয়সী পচেত্তিনো। চেলসির মালিক পক্ষের হয়ে টড বোহেলি ও বেহদাদ এগবালি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘মরিসিও বিশ্বমানের একজন কোচ। যার অসাধারণ ট্র্যাক রেকর্ড রয়েছে। আমরা সবাই তাকে দলে দেখার অপেক্ষায় আছি।’

আগামী ১ জুলাই থেকে নতুন দায়িত্ব শুরু করবেন পচেত্তিনো। চেলসির সহ-ক্রীড়া পরিচালক লরেন্স স্টুয়ার্ট ও পল উইনস্টানলি বলেছেন, ‘মরিসিওর অভিজ্ঞতা, মান, নেতৃত্বের গুনাবলী এবং চরিত্র চেলসিতে দারুণভাবে কাজে দিবে এবং আমরা এগিয়ে যাব।’

এসএ-০৮/৩০/২৩ (স্পোর্টস ডেস্ক)