মার্টিনেজকে দেখার টিকিট শেষ ২ ঘণ্টায়!

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ভারতীয় উপমহাদেশ সফরে আসছেন সোমবার । প্রথমে বাংলাদেশে ভক্তদের সঙ্গে সাক্ষাৎ করে তিনি উড়াল দেবেন ভারতের উদ্দেশ্যে। তার এই সফর নিয়ে ফুটবল পাগল বাংলাদেশ ও ভারতে শুরু হয়েছে দারুণ উন্মাদনা। কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের আমন্ত্রণে এই সফরে আসছেন কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক। যোগ দেবেন প্রদর্শনী ম্যাচেও।

এমিলিয়ানো মার্টিনেজ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন। বাংলাদেশ ও ভারতে আর্জেন্টিনা সমর্থকের সংখ্যা দেশটির জনসংখ্যার চেয়েও বেশি। বিশ্বকাপের সময় এই উপমহাদেশের মানুষের অকুণ্ঠ সমর্থন অবাক করেছে মেসি-মার্টিনেজদের। তাই তো সুযোগ পেয়েই বাংলাদেশ ও ভারত সফরের সুযোগ হাতছাড়া করেননি তিনি।

৩ জুলাই বাংলাদেশে অল্প সময়ের জন্য পা রেখে ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন এমি মার্টিনেজ। সেখানে বিকাল সাড়ে ৪টা নাগাদ ঐতিহ্যবাহী মোহনবাগান ক্লাবের একটি প্রদর্শনী ম্যাচে মাঠে উপস্থিত হবেন এই আর্জেন্টাইন। ক্লাবটির মেরুন সবুজ জার্সি গায়ে চাপিয়ে মাঠে উপস্থিত হওয়ার কথা আছে মার্টিনেজের। তাকে মোহনবগানের সবুজ-মেরুন জার্সিতে সরাসরি দেখার সুযোগ থাকছে ক্লাবটির সমর্থকদের, সেটাও একদম বিনামূল্যের টিকিটে।

শনিবার সকালে কাউন্টার খুলতেই মাত্র ২ ঘণ্টায় সে টিকিট শেষ হয়ে গেছে। এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শনিবার দুপুর ২টায় ক্লাবের সদস্য ও সমর্থকদের জন্য বিনামূল্যে টিকিট বিতরণ শুরু হয়েছিল। সদস্যরা তাদের মেম্বারশিপ কার্ডের বিপরীতে একটি করে টিকিট পেয়েছেন। আর সমর্থকদের জন্য টিকিট কাউন্টারের ব্যবস্থা করা হয়েছিল ইডেন গার্ডেনের উল্টোদিকের পিডব্লিউ গ্যালারিতে। সেখানে প্রত্যেক সমর্থক পেয়েছেন সর্বোচ্চ ২টি করে টিকিট। দুপুর থেকেই সেখানে লম্বা লাইন তৈরি হয়। সমর্থকদের ভিড়ে বিকাল ৪টার মধ্যেই শেষ হয়ে যায় সব টিকিট। অনেকেই এ সময় টিকিট না পেয়ে হতাশা নিয়ে ঘরে ফিরে যান।

কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের উদ্যোগে কলকাতায় আসছেন মার্টিনেজ। ৩ জুলাই কলকাতায় পা রাখার পর বিকালে মোহনবাগান চত্বরে নবনির্মিত কিংবদন্তি পেলে, ম্যারাডোনা ও সোবার্স গেটের উদ্বোধন করবেন তিনি। ৪ জুলাই মিলন্মেলা প্রাঙ্গণে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এ সময় ‘তাহাদের কথা’ শিরোনামে আলোচনা সভায় অংশ নেবেন দেবু নামে পরিচিত মার্টিনেজ। সেখানে নিজের জীবন ও ফুটবল ক্যারিয়ারের আদ্যপান্ত নিয়ে কথা বলবেন তিনি। অনুষ্ঠানটি শুরু হবে দুপুর ১২টায়।

সেই অনুষ্ঠানও টিকিট কেটে এখতে পারবেন সাধারণ মানুষও। টিকিটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৪৯৯ রুপি, যা বিক্রি হচ্ছে অনলাইনে।

মোহনবাগান মাঠে প্রদর্শনী ম্যাচটি বিকাল সাড়ে ৫টার দিকে শুরু হবে। ফ্লাডলাইটে অনুষ্ঠিতব্য ম্যাচটিতে মোহনবাগান একাদশ মোকাবেলা করবে পুলিশ কমিশনার একাদশের।

এসএইচ-২২/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)