এশিয়া কাপের প্রাথমিক দলে সৌম্য-তামিম!

বিশ্বকাপের আগে রয়েছে এশিয়া কাপ। ইতোমধ্যেই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে এশিয়া কাপের সূচি। আসন্ন এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রাথমিক দলে সুযোগ পেতে পারেন সৌম্য সরকার, তানজিদ হাসান তামিমরা। বৃহস্পতিবার (২০ জুলাই) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমন আভাস দেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ইমার্জিং এশিয়া কাপে ৯০ রান ও ৫ উইকেট নিয়ে জাতীয় দলে ফেরার দৌঁড়ে এগিয়ে সৌম্য সরকার। সুযোগের লড়াইয়ে সৌম্যর শক্তিশালী প্রতিদ্বন্দ্বী তানজিদ হাসান তামিম। দু’টি হাফ-সেঞ্চুরিতে ১২৮ রান করেছেন তানজিদ তামিম। এদিকে ৪৭ রান ও দুই উইকেট নিয়ে ছন্দে রয়েছেন শেখ মাহেদী হাসানও।

ইমার্জিং এশিয়া কাপে পারফর্ম করা এসব খেলোয়াড়কে নিয়ে এশিয়া কাপের প্রাথমিক দল সাজাতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক স্কোয়াড থেকে চূড়ান্ত দলে জায়গা করে নেয়া খেলোয়াড়রা শেষ পর্যন্ত বিশ্বকাপ দলেও থাকতে পারেন।

এশিয়া কাপের প্রাথমিক দল ইস্যুতে জালাল ইউনুস বলেন, ‘প্রাথমিক ক্যাম্পে ইমার্জিং এশিয়া কাপের কিছু খেলোয়াড়ের থাকার সম্ভাবনা অনেক বেশি। তবে চূড়ান্ত দলে তারা থাকবেন কিনা, সেটি সম্পূর্ণ নির্ভর করবে নির্বাচক প্যানেলের উপর।’

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আরও জানান, এশিয়া কাপে তামিম ইকবালের খেলাটা নির্ভর করছে তার ফিটনেসের উপর।

তিনি বলেন, ‘২৬ জুলাই লন্ডনের উদ্দেশ্যে রওনা দিবেন বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পিঠের সমস্যার জন্য সেখানে চিকিৎসা করাবেন তিনি। আশা করছি, ৩১ জুলাই ফিরবেন তিনি। এরপর তার সম্পর্কে আমরা একটি পরিষ্কার ধারণা পাবো।’

এসএ-০৫/২১/২৩ (স্পোর্টস ডেস্ক)