বার্সার জালে গানারদের গোল উৎসব

প্রাক মৌসুমের প্রীতি ম্যাচে বার্সেলোনার জালে রীতিমতো তাণ্ডব চালিয়েছে আর্সেনাল। দুবার পিছিয়ে গিয়েও শেষ পর্যন্ত ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে গানাররা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটেই লিড নেয় কাতালানরা। তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি আর্সেনাল। ছয় মিনিট বাদেই গোল শোধ করে গানাররা। দলকে সমতায় ফেরানোর নায়ক বুকোয়াকা সাকা।

ম্যাচের ৩৪ মিনিটে ফের লিড নেয় বার্সা। উইঙ্গার রাফিনহার সুবাদে এগিয়ে যায় কাতালানরা। কিন্তু সেই লিডও তাদের পক্ষে ধরে রাখা সম্ভব হয়নি।

পিছিয়ে পরার ৯ মিনিটের মাথায় ফের সমতায় ফেরে আর্সেনাল। চেলসি থেকে গানার শিবিরে যোগ দেওয়া জার্মান মিডফিল্ডারকে দিয়ে গোল করান মার্টিন ওডেগার্ড। সেই সুবাদে সমতায় থেকেই প্রথমার্ধ শেষ হয় দুই দলের।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় আর্সেনাল। ৫৫ মিনিটে প্রথমবারের মত্রো লিড পায় গানাররা। দলকে এগিয়ে দেন ইউক্রেনের লিয়ান্দ্রো ট্রোজার্ড। ৭৮তম মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় ও দলের হয়ে চতুর্থ গোলটিও আসে তার পা থেকে।

৮৮ মিনিটে গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় বার্সেলোনা। বদলি হিসেবে ব্যবধান কমান ফেরান তোরেস। কিন্তু সেই গোলের স্বস্তি স্থায়ী হয়নি জাভির দলের। ৮৯ মিনিটে আর্সেনালের ফ্যাবিও ভিয়েইরা গোল করে বড় জয় নিশ্চিত করেন গানারদের।

এসএ-০৬/২৭/২৩ (স্পোর্টস ডেস্ক)