জোড়া শিকারে দলকে জেতালেন তাসকিন

ঘুরে দাঁড়িয়ে অসাধারণ বোলিংয়ে তাসকিন আহমেদ দলের জয়ে অবদান রাখলেন। যেখানে বুলাওয়ায়ো ব্রেভস ৩ রানে হারিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কেপটাউন স্যাম্প আর্মিকে। ২ ওভারে ২৫ রান দিয়ে তাসকিনের শিকার ২ উইকেট।

জিম আফ্রো টি-টেন লিগে বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে খেলতে নামে দুদল। ম্যাচে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান করে ব্রেভস।

প্রতিপক্ষকে আটকাতে প্রথম ওভারেই তাসকিনের হাতে বল তুলে দেন ব্রেভস অধিনায়ক। তবে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশ তারকার। প্রথম বলে লেগ বাই থেকে আসে এক রান। পরের তিন ডেলিভারিতে কোনো রান নিতে পারেননি রহমানউল্লাহ গুরবাজ। তবে শেষ দুই বলে চার ও ছক্কা হাঁকান আফগানিস্তানের এই কিপার-ব্যাটার।

তার পরের ওভারে আরও চড়াও হন গুরবাজ। প্রথম তিন বলে তিনি মারেন ৪, ৪ ও ৬! তবে শেষ হাসি হাসেন বাংলাদেশের গতিতারকা। তার বাউন্সারে পুল করতে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন গুরবাজ। পরের বলেই নতুন ব্যাটসম্যান ম্যাথু ব্রিটসকে ফেরান তাসকিন। ব্যাক অব লেংথ থেকে লাফিয়ে ওঠা ডেলিভারিতে কট বিহাইন্ড হন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। জাগে হ্যাটট্রিকের সম্ভাবনা। তবে শেষ বলে আর সাফল্য পাননি তাসকিন। গুরবাজ ১৮ বলে ৪৫ ও টাডিওয়ানাশে মারুমানি ২১ বলে ৩৯ রান করেন।

ইনোসেন্ট কাইয়ার ৪ চার ও ২ ছক্কায় ৩১ বলে ৫২ রানের ইনিংসে ভর করে ১২৫ রান করে ব্রেভস। এই জয়ে সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে প্লে-অফ খেলার আশা বাঁচিয়ে রাখল তাসকিনের দল।

এসএ-১০/২৭/২৩ (স্পোর্টস ডেস্ক)