পাকিস্তানে যাবেন বিসিসিআই কর্তারা!

এশিয়া কাপের সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একাধিক উচ্চ পদস্থ কর্মকর্তা পাকিস্তান সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম। আগামী ৩০ আগস্ট মুলতানে পর্দা উঠতে যাচ্ছে এবারের এশিয়া কাপের। যেখানে বাবর আজমরা উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হবেন। এর আগে পাকিস্তানের মাটিতে কিছুতেই খেলতে রাজি ছিল না ভারত। যে কারণে তাদের সব ম্যাচই হবে শ্রীলঙ্কায়। সেই পরিস্থিতিতে বিসিসিআই কর্তাদের দেশটিতে সফরের কথা রয়েছে।

সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে বিসিসিআই সভাপতি রজার বিন্নি ও সহ-সভাপতি রাজিব শুকলা পাকিস্তানের আমন্ত্রণে সাড়া দিয়ে দেশটিতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। মূলত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সবকটি সদস্য দেশের বোর্ড কর্তারা এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। আয়োজক দেশটি সেখানে অংশগ্রহণের জন্য ভারতীয় বোর্ডকেও আমন্ত্রণ জানিয়েছিল। সেই তালিকায় ছিলেন বিসিসিআই সচিব জয় শাহও। তবে তার উপস্থিতির ব্যাপারে নিশ্চয়তা দেয়নি সূত্রটি।

এসিসির বোর্ড মেম্বার ছাড়াও এশিয়ান ক্রিকেটের মেগা এই ইভেন্টের আমন্ত্রণ পেয়েছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলি, নির্বাহী প্রধান জিওফ অ্যালারডাইস ও জেনারেল ম্যানেজার ওয়াসিম খান।

এর আগে জয় শাহ পাকিস্তানে সফর করতে পারেন বলে খবর বেরিয়েছিল। ওই সময়েই এই খবর উড়িয়ে দেন বিসিসিআই সচিব। পাকিস্তানে খেলতে ভারতীয় বোর্ডের আপত্তির কারণে এশিয়া কাপের আসরটি বাতিল হওয়ার শঙ্কা ছিল। যেকোন মূল্যে টুর্নামেন্টটি আয়োজনে একাট্টা ছিল দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। তাদের দেওয়া হাইব্রিড মডেলেই শেষ পর্যন্ত রাজি হয় ভারত। সে অনুযায়ী এশিয়া কাপের সেমিফাইনাল-ফাইনালসহ ৯ ম্যাচ শ্রীলঙ্কায় এবং চার ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের ফাইনাল হবে সেপ্টেম্বরের ১৭ তারিখ। সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে।এবারের এশিয়া কাপে ৬টি দল অংশ নিচ্ছে। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান এবং নেপাল। ভারতের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। অন্য গ্রুপে রয়েছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা।

এসএ-০৬/০৮/২৩ (স্পোর্টস ডেস্ক)