নিউজিল্যান্ডে উড়াল বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথম দফায় বাংলাদেশ ক্রিকেটের একটি বহর দেশ ছেড়েছেন। এই দলে রয়েছেন সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে না থাকা লিটন দাস, সৌম্য সরকার ও আফিফ হোসেনরা। আগামীকাল সোমবার বাকি ক্রিকেটারদেরও বিমান ধরার কথা।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দুই ফরম্যাটেই টাইগারদের নেতৃত্বভার দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্ত’র কাঁধে। আগামী ১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। তার আগে রয়েছে প্রস্তুতি ম্যাচ। যেখানে শনিবার রাত ১১টা ৫৫ মিনিটের ফ্লাইটে বাংলাদেশের প্রথম বহরের সঙ্গে নিউজিল্যান্ডে গেছেন সহকারী কোচ নিক পোথাসও।

বিমানবন্দরে হাজির হতে দেখা যায় মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেনদের। এছাড়া দেশ ছেড়েছেন তাওহীদ হৃদয়, এনামুল হক বিজয়, রাকিবুল হাসান ও মুশফিক হাসানরা। টেস্ট সিরিজ খেলা ক্রিকেটারদের কিছুটা বিশ্রাম দিয়ে পরের বহরে পাঠানো হবে। সোমবার দেশ ছাড়বেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজরা।

নিউজিল্যান্ডে দুদিন অনুশীলন করবে সফরকারী বাংলাদেশ। এরপর সিরিজ শুরুর আগে ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে। বাকি দুই ওয়ানডে হবে ২০ ও ২৩ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডে নেলসনে এবং শেষ ম্যাচ হবে নেপিয়ারে। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেগুলো হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর।

বাংলাদেশের ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

এসএইচ-০৫/১০/২৩ (স্পোর্টস ডেস্ক)